Advertisement
০৩ মে ২০২৪
Tejashwi Yadav

লালুর পরিবারের বাড়িতে বাড়িতে হানায় উদ্ধার ৭০ লক্ষ টাকা, দু’কিলো সোনা, ৯০০ ডলার, দাবি রিপোর্টে

শুক্রবার তেজস্বীর দিল্লির বাড়ির পাশাপাশি পটনা, মুম্বই, রাঁচীতে লালু পরিবারের একাধিক সদস্য এবং পরিজনেদের মোট ২৪টি ঠিকানায় শুক্রবার তল্লাশি অভিযান চালানো হয় বলে জানিয়েছে ইডি।

Land For Jobs Case in Rail: ED recovered 70 lakh cash, 2 kg gold, 900 US dollars during raids on Tejashwi Yadav and his sisters

তেজস্বীর দিল্লি এই বাড়ি-সহ লালু পরিবারের নানা ঠিকানায় তল্লাশি অভিযান ইডির। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৩:১৬
Share: Save:

‘জমির বিনিময়ে চাকরি’ মামলায় আরজেডি প্রধান লালুপ্রসাদের ছেলে তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের দিল্লির বাড়ি-সহ দেশের বিভিন্ন শহরে শুক্রবারের তল্লাশি অভিযানে হিসাব বহির্ভূত অস্থাবর সম্পতির খোঁজ পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার কেন্দ্রীয় সংস্থাটির একটি সূত্র উদ্ধৃত করে এ খবর জানানো হয়েছে।

লালুর ছেলে এবং মেয়েদের বাড়ি থেকে ৭০ লক্ষ নগদ টাকা, দেড় কিলোগ্রাম সোনার গয়না, ৫৪০ গ্রামের সোনার বাট এবং ৯০০ ডলার (প্রায় ৭৩,৮১৬ টাকা) উদ্ধার করা হয়েছে বলে ইডি সূত্র উদ্ধৃত করে প্রকাশিত সংবাদে দাবি। প্রসঙ্গত, শুক্রবার তেজস্বীর দিল্লির বাড়ির পাশাপাশি পটনা, মুম্বই, রাঁচীতে লালু পরিবারের একাধিক সদস্য এবং পরিজনেদের মোট ২৪টি ঠিকানায় শুক্রবার তল্লাশি অভিযান চালানো হয় বলে জানিয়েছে ইডি।

ঘটনাচক্রে, ‘জমির বিনিময়ে চাকরি’ মামলায় আরজেডি নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে শনিবার নোটিস পাঠিয়েছে সিবিআই। লালু প্রথম ইউপিএ সরকারের রেলমন্ত্রী থাকাকালীন (২০০৪-০৯) বিহারের বহু যুবককে জমির বিনিময়ে রেলের ‘গ্রুপ ডি’ পদে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ। এই ঘটনায় অভিযোগের আঙুল লালুর স্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ী দেবী এবং তাঁদের দুই কন্যা মিসা এবং হেমার বিরুদ্ধে।

গত ২২ অক্টোবর রেলে ‘জমির বদলে চাকরি’ দুর্নীতি মামলায় লালুপ্রসাদ, রাবড়ী এবং তাঁদের দুই কন্যা মিসা ভারতী এবং হেমা যাদবের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছিল সিবিআই। ওই চার্জশিটে লালু-ঘনিষ্ঠ আরও ১২ জনের নাম রয়েছে। যদিও আরজেডি, কংগ্রেস-সহ বিরোধী দলগুলির অভিযোগ, নরেন্দ্র মোদী সরকার কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করে লালুর পরিবারকে হেনস্থা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE