Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দাউদের সঙ্গে হাত মিলিয়ে ফের ভারতে হামলার ছক কষছে লস্কর!

গত বছর ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপের পরও হামলার ছক কষেছিল লস্কর। কিন্তু উপত্যকা কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকায়, বিশেষ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১১ মে ২০২০ ১৪:১৭
Save
Something isn't right! Please refresh.
দাউদের সঙ্গে মিলে হামলার ছক। —ফাইল চিত্র।

দাউদের সঙ্গে মিলে হামলার ছক। —ফাইল চিত্র।

Popup Close

আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে হাত মিলিয়ে ভারতে ফের ২৬/১১-র ধাঁচে হামলা চালানোর ছক কষছে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা। গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে এমনটাই জানাল একটি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম। তাদের দাবি, এই মুহূর্তে করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। সেই সুযোগেই ওই জঙ্গি সংগঠনের মাধ্যমে ভারতে বড় ধরনের নাশকতার ছক কষছে পাক গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিস ইনটেলিজেন্স(আইএসআই)।

একটি গোয়েন্দা সূত্রকে উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যম জানিয়েছে, রবিবার ইসলামাবাদের ফার্ম হাউসে দেখা গিয়েছে দাউদ ইব্রাহিমকে। প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বাসভবনের পাশেই ফার্ম হাউসটি অবস্থিত। আইএসআইয়ের একটি দলকে সঙ্গে নিয়ে সেখানে পৌঁছন দাউদ। সূত্রের খবর, ভারতে হামলার রূপরেখা নিয়ে লস্কর নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন। তার আগে সম্প্রতি করাচিতে দাউদের সঙ্গে দেখা করেন লস্করের দ্বিতীয় শীর্ষ কমান্ডার আবদুল রহমান মক্কি।

কী ভাবে হামলা চালানো হবে, কোথায় কোথায় নাশকতা চালানো হবে, তা নিয়ে দাউদ ও মক্কির মধ্যে সবিস্তার আলোচনা হয় বলে জানা গিয়েছে। সেই সঙ্গে গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, সমুদ্র পথে গুজরাত অথবা মহারাষ্ট্র হয়ে ভারতে তাদের অনুচরদের হাতে অস্ত্রশস্ত্র পৌঁছে দেওয়ার পরিকল্পনা করছে লস্কর। দাউদের হয়ে ভারতে ডি কোম্পানির অপরাধমূলক কাজকর্ম চালায় যারা, হামলায় তাদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা থাকুক, এমনটাই চায় আইএসআই।

Advertisement

আরও পড়ুন: শ্রমিক স্পেশালে যত বার্থ তত যাত্রী তোলার নির্দেশ, ট্রেন থামবে ৩ স্টেশনে​

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪,২১৩! দেশে করোনা আক্রান্তের সংখ্যায় বিরাট লাফ​

গোয়েন্দা সূত্রে আরও বলা হয়েছে, গত বছর ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপের পরও হামলার ছক কষেছিল লস্কর। কিন্তু উপত্যকা কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকায়, বিশেষ সুবিধা করতে পারেনি তারা। তাই করোনা সামাল দিতে ভারত যখন ব্যস্ত, তখনই ভারতে বড় ধরনের আঘাত হানতে চাইছে লস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement