Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Leander Paes

Leander Paes: প্রচারে লিয়েন্ডার, সঙ্গী বিতর্কও

পোড় খাওয়া রাজনীতিকের ঢংয়ে লিয়েন্ডার বলেছেন, “আমরা জল, নারী সুরক্ষা, খনি সমস্যার মতো কঠোর বাস্তব বিষয়গুলি নিয়ে কাজ করতে চাই।’’

লিয়েন্ডার পেজ।

লিয়েন্ডার পেজ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ০৬:৫০
Share: Save:

আগামী বছর গোয়ার বিধানসভা নির্বাচনে প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজ তৃণমূল কংগ্রেসের প্রধান মুখ হয়ে উঠবেন কি না, এখনও স্পষ্ট নয়। তবে অক্টোবরের শেষে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে দলে যোগ দেওয়ার পর ক্রমশ তাঁর গুরুত্ব বাড়ছে দলে। বুধবার গোয়ার দলীয় নেতা কর্মীদের সঙ্গে বৈঠকে দেখা গিয়েছে পেজকে। পোড় খাওয়া রাজনীতিকের ঢংয়ে এক দিকে তিনি বলেছেন, “আমরা জল, নারী সুরক্ষা, খনি সমস্যার মতো কঠোর বাস্তব বিষয়গুলি নিয়ে কাজ করতে চাই। এই নিয়ে বিজেপি-র মুখোমুখি সংঘাতে যেতে চাই। এমন কোনও গর্তে পা রাখতে চাই না যেখানে অন্য দল আমাদের টেনে নিয়ে যাবে।”

আজ তাঁর নির্বাচনী প্রচারের প্রথম দিন গোয়াকে দু’বার ‘দ্বীপ’ হিসাবে উল্লেখ করে বিতর্কও তৈরি করেছেন! তবে তৃণমূল শিবির তাতে আশঙ্কিত নয়। দলীয় নেতৃত্বের বক্তব্য, নতুন ‘টুর্নামেন্ট’ শুরু করার কারণে একটু চাপে রয়েছেন পেজ। অদূর ভবিষ্যতেই তা তিনি কাটিয়ে উঠবেন।

অক্টোবরের শেষে গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে লাজুক মুখে বলে থাকতে দেখা গিয়েছেল পেজকে। মমতাও তাঁকে সম্বোধন করেছিলেন, ‘আমার মিষ্টি ভাই’ বলেই। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে তিনি কাকে ভাবছেন, সাংবাদিক সম্মেলনে এই প্রশ্নের জবাবে তৃণমূল নেত্রী যে দু’তিন জনের নাম আলগোছে বলেন, তার মধ্যে প্রথমেই ছিল পেজের নামটি। কংগ্রেস ছেড়ে আসা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজ়ো ফেলেরোর তুলনায় লিয়েন্ডার অরাজনৈতিক ব্যক্তিত্ব হয়েও বেশি গুরুত্ব পাচ্ছেন কি না – সেই প্রশ্নও কিন্তু উঠছে গোয়ার রাজনৈতিক সৈকতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leander Paes TMC Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE