Advertisement
২২ জুলাই ২০২৪
Flight Incident

আকাশে পাখির ধাক্কা, লেহ যাওয়ার বিমান জরুরি অবতরণ করল দিল্লিতে, আতঙ্ক

রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ স্পাইসজেটের এসজি১২৩ বিমানটি দিল্লি বিমানবন্দর থেকে রওনা দেয়। ১১টার মধ্যে আবার তা নেমে আসে দিল্লিতেই।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৪:১৪
Share: Save:

মাঝ আকাশে পাখির ধাক্কা, লেহগামী বিমান জরুরি অবতরণ করল দিল্লি বিমানবন্দরে। যার ফলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে সকলে সুরক্ষিত রয়েছেন। অন্য একটি বিমানে তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ স্পাইসজেটের এসজি১২৩ বিমানটি দিল্লি বিমানবন্দর থেকে রওনা দেয়। তবে মাটি ছাড়তেই আকাশে ঘটে বিপত্তি। বিমানের একটি ইঞ্জিনের সঙ্গে পাখির ধাক্কা লাগে। ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির সম্ভাবনা তৈরি হয়। সঙ্গে সঙ্গে বিমানটিকে দিল্লি বিমানবন্দরেই আবার নামানোর সিদ্ধান্ত নেন পাইলট।

জরুরি অবতরণের ঘোষণা হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে বড়সড় বিপদ হয়নি। ১১টার মধ্যেই বিমানটি সুরক্ষিত ভাবে দিল্লিতে নামে। পরে অন্য বিমানে তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।

গত সপ্তাহে এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের দু’টি বিমান যান্ত্রিক গোলযোগের কারণে জরুরি অবতরণ করাতে বাধ্য হয়েছিলেন পাইলট। ১৭৯ জন যাত্রীকে নিয়ে বেঙ্গালুরু থেকে কোচি যাওয়ার পথে রওনা দিতেই এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ইঞ্জিনে আগুন লক্ষ করেন যাত্রীরা। দ্রুত বেঙ্গালুরুতেই বিমানটি আবার ফিরিয়ে আনা হয়। এই ঘটনার দু’দিন আগে এয়ার ইন্ডিয়ার একটি বিমান ১৭৫ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে রওনা দিয়েছিল। সেখানেও মাঝ আকাশে থাকাকালীন বিমানের যন্ত্রপাতিতে আগুন লক্ষ করা যায়। সেই বিমানটিও জরুরি অবতরণ করাতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight spicejet Emergency Landing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE