Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Mumbai

উপর থেকে লিফট পড়ে থেঁতলে গেল মাথা! লুকোচুরি খেলতে খেলতেই মৃত্যু ১৬ বছরের রেশমার

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, লিফটে‌ আগে থেকেই কিছু ত্রুটি ছিল। আর সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। রেশমার পরিবার আবাসনের দায়িত্বে থাকা কমিটির দিকে গাফিলতির অভিযোগ এনেছে।

লিফটে‌ আগে থেকেই যান্ত্রিক ত্রুটি ছিল বলে দাবি পুলিশের।

লিফটে‌ আগে থেকেই যান্ত্রিক ত্রুটি ছিল বলে দাবি পুলিশের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৯:৫২
Share: Save:

লুকোচুরি খেলতে গিয়ে লিফটে‌ আটকে মৃত্যু হল এক ১৬ বছরের কিশোরীর। মুম্বইয়ের মানখুর্দের ঘটনা। মৃতার নাম রেশমা খারভি। শুক্রবার সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে লুকোচুরি খেলার সময়েই লিফটে‌ দুর্ঘটনায় মৃত্যু হয় রেশমার।

স্থানীয় সূত্রে খবর, মা-বাবার সঙ্গে রেশমা মানখুর্দের কাছে সাথীনগর এলাকায় থাকত। কিন্তু ঠাকুমা থাকতেন মানখুর্দের একটি আবাসনের পাঁচ তলায়। দীপাবলি উপলক্ষে মা-বাবার সঙ্গে ঠাকুমার বাড়িতে ঘুরতে এসেছিল সে। ঠাকুমার বাড়িতে গিয়ে ছোটবেলার বন্ধুদের সঙ্গে লুকোচুরি খেলতে শুক্রবার সন্ধ্যায় রেশমা আবাসনের নীচে নেমে আসে। লুকোচুরি খেলার সময় তাকে চোর সাজানো হয়। বন্ধুরা লুকিয়ে পড়লে তাদের খুঁজতে খুঁজতে আবাসনের লিফটে‌র কাছে চলে যায় রেশমা। বন্ধুরা লুকিয়েছে নাকি, তা দেখতে লিফটে‌র কাছে ফাঁকা জানালার মতো অংশে মুখ বা়ড়াতেই ঘটে যায় বিপত্তি। হঠাৎ করেই উপর থেকে পড়ে রেশমার মাথা থেঁতলে দেয় লিফট্‌টি। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় রেশমার।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে লিফটে‌ আগে থেকেই কিছু যান্ত্রিক ত্রুটি ছিল। আর সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

এই ঘটনায় রেশমার পরিবার আবাসনের দায়িত্বে থাকা কমিটির দিকে গাফিলতির অভিযোগ এনেছে। রেশমার বাবা রবি খারভির দাবি, এই ধরনের বিপর্যয় এড়াতে আবাসন কর্তৃপক্ষের তরফে লিফটে‌র কাছে সতর্কবার্তা লিখে রাখা উচিত ছিল। পুলিশ ইতিমধ্যেই ওই আবাসনের চেয়ারম্যান এবং সেক্রেটারিকে গ্রেফতার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Lift Accident Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE