Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

Violence: ভিন্‌ধর্মে প্রেম, বাড়ি পোড়াল জনতা

পুলিশ আরও জানিয়েছে, সাজিদের সঙ্গে বেশ কিছুদিন ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল বছর ২২-এর ওই তরুণীর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৮:৪৬
Share: Save:

প্রেমিক প্রেমিকা দু’জনে আলাদা ধর্মের, সেই কারণে প্রেমিকের বাড়িতে ভাঙচুর করে আগুন লাগিয়ে দিল জনতা। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আগরায়। যে যুবকের বাড়িতে হামলা চালানো হয়েছে তাঁর নাম সাজিদ, আগরার রুনকতা অঞ্চলের একটি জিমে প্রশিক্ষক হিসাবে কর্মরত ছিলেন তিনি। প্রসঙ্গত, এই ধরনের ঘটনা ঘটতে পারে তা আন্দাজ করেই অবশ্য সোমবার এলাকা ত্যাগ করেছেন ওই যুগল।

পুলিশ সূত্রে খবর, ‘ধর্ম জাগরণ সমন্বয় সংঘ’ নামক একটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা সাজিদের বাড়িতে হানা দেয় শুক্রবার। তাঁর বাড়ি ভাঙচুর করার পরে ভাঙচুর করা হয় পাশে থাকা তাঁর আত্মীয়ের বাড়িও। পরে দুটি বাড়িতেই আগুন লাগিয়ে দেওয়া হয়। জনতার দাবি ছিল, সাজিদ ওই মেয়েটিকে অপহরণ করেছে। তাঁকে গ্রেফতার করে মেয়েটিকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। এই ঘটনায় কেউ আহত হননি বলেই আপাতত জানা গিয়েছে। তবে এলাকায় ছড়িয়েছে আতঙ্কের রেশ। শুক্রবার ওই হামলার জেরে দোকানও বন্ধ রেখেছিলেন স্থানীয় ব্যবসায়ীরা।

এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড করা হয়েছে এলাকার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিককে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সিকান্দ্রা থানার হাউস অফিসারের বিরুদ্ধেও। আগরার মুখ্য পুলিশ সুপারিনটেন্ডেন্ট সুধীর কুমার সিংহ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে যদি ওই অফিসার দোষী সাব্যস্ত হন, তা হলে পদক্ষেপ করা হবে তাঁর বিরুদ্ধে। অভিযোগ দায়ের করা হয়েছে হামলাকারীদের বিরুদ্ধেও। তাদের দ্রুত গ্রেফতার করা হবে।

পুলিশ আরও জানিয়েছে, সাজিদের সঙ্গে বেশ কিছুদিন ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল বছর ২২-এর ওই তরুণীর। কিন্তু ভিন্নধর্মের এই প্রেম মেনে নিতে পারেননি তরুণীর বাড়ির লোক থেকে স্থানীয় বাসিন্দাদের কেউ কেউ। সেই কারণেই সোমবার পালানোর সিদ্ধান্ত নিয়েছেন ওই যুগল। এই সিদ্ধান্তের ঠিক দু’দিন পরে, অর্থাৎ বুধবার সমাজমাধ্যমে একটি ভিডিয়ো করে ওই তরুণী জানান, তিনি সাবালিকা। নিজের ইচ্ছেতেই সাজিদের সঙ্গে চলে এসেছেন। তার পরেই ওই তরুণীকে খুঁজে বের করে পুলিশ, যদিও খোঁজ পাওয়া যায়নি সাজিদের। তাঁর পরিবার একটি মিসিং পার্সন রিপোর্ট দায়ের করেছে থানায় । এ দিকে, তরুণীর পরিবার অভিযোগ করেছে জিমের মালিক ও সাজিদের বিরুদ্ধে। সুধীর জানিয়েছেন, দু’জনেরই বয়স ১৮ বছরের বেশি। আইনের চোখে সাবালক তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE