Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

Covid 19: দিল্লিতে সংক্রমণের হার কমলেও এখনই লকডাউন উঠছে না, ইঙ্গিত কেজরীবালের

লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালের সঙ্গে এ বিষয়ে আলোচনার পরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৯:৩২
Share: Save:

সংক্রমণের হার কমলেই কি লকডাউন তুলে নেওয়া হবে? দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে সাংবাদিকরা এই প্রশ্ন করায় তিনি জবাব দেন, লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালের সঙ্গে এ বিষয়ে আলোচনার পরই সিদ্ধান্ত নেওয়া হবে।

গত সপ্তাহেই লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন কেজরীবাল। গত কয়েক দিনে সংক্রমের হার অনেকটাই নেমেছে। কিন্তু এখনই লকডাউন তুলে নেওয়ার মতো ঝুঁকি নিতে নারাজ কেজরীবাল। তাঁর কথায়, “সংক্রমণের হার কমছে ঠিকই, কিন্তু বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন এই হার যত ক্ষণ না ৫ শতাংশে নেমে আসছে তত ক্ষণ অপেক্ষা করতে হবে।”

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল অবস্থা হয়েছে দিল্লির। অক্সিজেনের অভাব, হাসপাতালে শয্যার অভাব, কোভিড রোগীর মৃত্যু— সব মিলিয়ে একটা হাহাকার পরিস্থিতি তৈরি হয়েছিল রাজধানীতে। কোভিড সংক্রমণও লাগামহীন হয়ে পড়েছিল। সেই পরিস্থিতিতে আপাতত রাশ টেনেছে দিল্লির সরকার। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন এখনও বিপদ কাটেনি। ফলে সংক্রমণ রুখতে যে কঠোর লকডাউনের পথে হেঁটেছে কেজরীবাল সরকার, তা এখনই শিথিল করা হচ্ছে না বলে বৃহস্পতিবার ইঙ্গিত দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Delhi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE