Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দিল্লিতে এ বার একলা লড়াই কংগ্রেসের, লড়বেন শীলা দীক্ষিতও

আগামী ১২ মে, রবিবার দিল্লির সাতটি লোকসভা আসনে ভোট।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২২ এপ্রিল ২০১৯ ১৩:৪৬
Save
Something isn't right! Please refresh.
উত্তর পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন শীলা দীক্ষিত। ছবি: পিটিআই।

উত্তর পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন শীলা দীক্ষিত। ছবি: পিটিআই।

Popup Close

আলোচনা সত্ত্বেও আম আদমি পার্টি (আপ)-র সঙ্গে আসন সমঝোতা ব্যর্থ। আপ-এর মতোই দিল্লিতে ‘একলা চলো’র নীতিই নিল কংগ্রেস। সোমবার দিল্লির সাতটি লোকসভা আসনের মধ্যে ছ’টিতে প্রার্থীদের নাম ঘোষণা করল রাহুল গাঁধীর দল। সেই তালিকা অনুযায়ী, উত্তর পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত

চলতি বছরের গোড়াতেই অজয় মাকেনের হাত থেকে দিল্লি কংগ্রেসের দায়িত্ব নিয়েছেন শীলা দীক্ষিত। অজয় মাকেনকে কংগ্রেস দাঁড় করিয়েছে নয়াদিল্লিতে। তবে এ দিনের প্রকাশিত প্রার্থী তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য অনুপস্থিতি কপিল সিব্বলের। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সিব্বলকে তাঁর চিরাচরিত আসন চাঁদনি চক থেকে লড়াই করতে দেখা যাবে না। ওই আসনে এ বার কংগ্রেসের প্রার্থী জে পি আগরওয়াল। কংগ্রেসের একটি সূত্র জানাচ্ছে, বিজেপি এবং আপের বিরুদ্ধে ত্রিমুখী লড়াইতে যেতে নারাজ সিব্বল। সে কারণেই তাঁকে দেখা যাচ্ছে না ভোটের লড়াইতে।

আগামী ১২ মে, রবিবার দিল্লির সাতটি লোকসভা আসনে ভোট। শীলা দীক্ষিত ও অজয় মাকেন ছাড়া কংগ্রেসের অরবিন্দ সিংহ লাভলি লড়বেন পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্র থেকে। রাজেশ লিলোথিয়া দাঁড়িয়েছেন উত্তর পশ্চিম দিল্লি কেন্দ্রে। পশ্চিম দিল্লি আসনে দেখা যাবে মহাবল মিশ্রকে। তবে দক্ষিণ দিল্লিতে দলীয় প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি কংগ্রেস। ওই আসনে ’৮৪-র শিখ-দাঙ্গায় অভিযুক্ত সজ্জন কুমারের ভাই রমেশ কুমারকে দাঁড় করাতে চায় রাহুল গাঁধীর দল। তবে তা নিয়ে স্থানীয় শিখ সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সঞ্চার হতে পারে। সে জন্য ওই আসনে অন্য প্রার্থীকে দেখা যেতে পারে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

আরও পড়ুন: আপনার রিগিং রোখার চেষ্টা হতেই সমান্তরাল সরকার দেখতে পাচ্ছেন? মমতাকে তীব্র আক্রমণে অমিত শাহ

আরও পড়ুন: তৃতীয় দফা ভোটের আগের দিন রাজ্যে ৭ পুলিশকর্মীকে বদলি করল কমিশন​

এর আগে দিল্লি, হরিয়ানা ও পঞ্জাবে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে আলোচনার সময়ই দিল্লিতে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল অরবিন্দ কেজরীওয়ালের আপ। দিল্লি এবং ওই দুই রাজ্যের ১৮টি আসনে জোটের আলোচনা ব্যর্থ হওয়ার সমস্ত দায় শনিবার রাহুল গাঁধীর দলের উপরের ঠেলেছেন কেজরীওয়াল। পর দিনই অবশ্য আপের কোর্টে বল ঠেলে দিয়েছেন রাহুল গাঁধী। জোট ব্যর্থ হওয়ার জন্য আপকেই দায়ী করেছেন তিনি।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)



Tags:
Lok Sabha Election 2019লোকসভা ভোট ২০১৯ Sheila Dikshit Congress AAP
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement