Advertisement
১৫ জুন ২০২৪
লোকসভা নির্বাচন ২০১৯

নিষেধাজ্ঞা অমান্য করেই প্রচার, সাধ্বী প্রজ্ঞাকে ফের নোটিস দিল কমিশন

তিনি এই নিষেধাজ্ঞা মেনে কাজ করবেন, নির্বাচন কমিশনকে এমনটাও জানিয়েছিলেন মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী।

শনিবার ভোপালের একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রজ্ঞা ঠাকুর। ছবি: পিটিআই।

শনিবার ভোপালের একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রজ্ঞা ঠাকুর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ১৪:০৭
Share: Save:

নিষেধাজ্ঞা অমান্য করে প্রচার চালানোয় মালেগাঁও বিস্ফোরণের মূল অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরকে নোটিস পাঠাল নির্বাচন কমিশনবাবরি মসজিদ ধ্বংস নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য তিন দিন প্রচার করতে পারবেন না প্রজ্ঞা, এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল কমিশনের তরফে। তার মধ্যেই ফের নির্বাচনী প্রচার চালানোয় ফের কমিশনের তোপের মুখে পড়লেন প্রজ্ঞা।

কিছু দিন আগেই একটি টেলিভিশন চ্যানেলে বক্তৃতা করতে গিয়ে বাবরি মসজিদ ভাঙা নিয়ে বিতর্কিত মন্তব্য করেন প্রজ্ঞা ঠাকুর। তিনি বলেছিলেন, ‘‘আমরা দেশের ইতিহাস থেকে একটি ক্ষত মুছে দিয়েছি। আমরা সবাই ওই সৌধ ভাঙতে গিয়েছিলাম। আমি গর্বিত, যে ভগবান আমাকে এই সুযোগ দিয়েছিলেন ও সেই সুযোগের সদ্ব্যবহার করেছিলাম আমি। ওই জায়গাতে নিশ্চিত ভাবেই মন্দির বানাবো আমরা।’’

এই বিতর্কিত মন্তব্য সামনে আসার পরই ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। নির্বাচনী বিধি লঙ্ঘন করার দায়ে গত বৃহস্পতিবার থেকে তিন দিন কোনও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না প্রজ্ঞা ঠাকুর, এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনের তরফে। তিনি এই নিষেধাজ্ঞা মেনে কাজ করবেন, নির্বাচন কমিশনকে এমনটাও জানিয়েছিলেন মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী।

আরও পড়ুন: ‘আপনার বাবা সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত’, বফর্স নিয়ে রাহুলকে আক্রমণ মোদীর

কিন্তু সেই নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই প্রচার চালিয়ে যাচ্ছেন প্রজ্ঞা, এই অভিযোগ পাওয়ার পর তাঁকে ফের নোটিস পাঠালো নির্বাচনী কমিশন। কেন তিনি কমিশনের তোয়াক্কা না করে প্রচার চালিয়েছেন, তা জানতে চাওয়া হয়েছে প্রজ্ঞার কাছে। তাঁর বিরুদ্ধে একটি এফআইআর-ও করা হয়েছে। আগামী সোমবার মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রে নির্বাচন। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী দিগ্বিজয় সিংহ।

আরও পড়ুন: মায়ের জন্য পাঁচ লাখের জয় চাইছেন প্রিয়ঙ্কা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE