Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মোদীর জীবনী নিয়ে ছবির ভরসা ‘ভূত’

দূরদর্শন, রেডিয়োয় ‘মিশন শক্তি’-র সাফল্য ঘোষণা করে নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে বক্তৃতা নিয়ে কমিশনে আপত্তি জানিয়েছিলেন বিরোধীরা।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৪ এপ্রিল ২০১৯ ০২:২১
Save
Something isn't right! Please refresh.
নরেন্দ্র মোদীর ‘বায়োপিক’—‘পিএম নরেন্দ্র মোদী’ ছবির মুক্তিতে নির্বাচন কমিশন সবুজ সঙ্কেত দিয়ে দেবে বলে সূত্রের খবর। ছবি: পিটিআই।

নরেন্দ্র মোদীর ‘বায়োপিক’—‘পিএম নরেন্দ্র মোদী’ ছবির মুক্তিতে নির্বাচন কমিশন সবুজ সঙ্কেত দিয়ে দেবে বলে সূত্রের খবর। ছবি: পিটিআই।

Popup Close

‘ভবিষ্যতের ভূত’ নরেন্দ্র মোদীর ‘বায়োপিক’-এর সহায় হয়ে উঠছে।

সুপ্রিম কোর্ট ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শনে বাধা সংক্রান্ত মামলায় নির্দেশ দিয়েছে—সেন্সর বোর্ড একবার ছাড়পত্র দিলে আর কোনও সিনেমার প্রদর্শনে বাধা দেওয়া যায় না। এই যুক্তি সামনে রেখেই নরেন্দ্র মোদীর ‘বায়োপিক’—‘পিএম নরেন্দ্র মোদী’ ছবির মুক্তিতে নির্বাচন কমিশন সবুজ সঙ্কেত দিয়ে দেবে বলে সূত্রের খবর। লোকসভা নির্বাচনের ভোটগ্রহণের ঠিক আগে, চলতি সপ্তাহে ওই ছবির মুক্তি নিয়ে বিরোধীরা কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিলেন। তারপরে প্রযোজকদের কাছে এ বিষয়ে জবাব চেয়েছিল কমিশন।

শুধু মোদীর ‘বায়োপিক’ নয়, ‘নমো টিভি’-র সম্প্রচার নিয়েও কমিশনের কাছে আপত্তি জানিয়েছিল কংগ্রেস এবং আম আদমি পার্টি। এ বিষয়ে কমিশন তথ্য-সম্প্রচার মন্ত্রকের বক্তব্য জানতে চেয়েছিল। সূত্রের খবর, মন্ত্রক এ বিষয়ে জবাব দেওয়ার জন্য ৫ এপ্রিল পর্যন্ত সময় চেয়েছে। মন্ত্রকে যুক্তি, নমো টিভি একটি ‘ডিটিএইচ প্ল্যাটফর্ম’। তাই এ বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য আরও সময় দরকার।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

দূরদর্শন, রেডিয়োয় ‘মিশন শক্তি’-র সাফল্য ঘোষণা করে নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে বক্তৃতা নিয়ে কমিশনে আপত্তি জানিয়েছিলেন বিরোধীরা। সে সময় দূরদর্শনের যুক্তি ছিল, তারা বেসরকারি সংবাদ সংস্থার খবর প্রচার করেছে। এরপর আম আদমি পার্টি নমো টিভি নিয়ে কমিশনে অভিযোগ জানায়। এতদিন বিজেপির নমো অ্যাপ-এ নমো টিভি থেকে মোদীর বক্তৃতা সম্প্রচার হত। এখন ডিটিএইচ এবং কেবল টিভি পরিষেবাতেও সেই চ্যানেল আছে। আপ-এর প্রশ্ন ছিল, বিজেপি কি এই চ্যানেল চালু করার আগে কমিশনের অনুমতি নিয়েছে? আদর্শ আচরণবিধি জারি হওয়ার পর এইধরনের চ্যানেল চালুর কি অনুমতি দেওয়া যায়? কংগ্রেসও নির্বাচনী বিধি ভাঙা হয়েছে বলে কমিশনে অভিযোগ জানায়।

ওই চ্যানেল চালুর দিনই মোদীর ‘ম্যায় ভি চৌকিদার’ অনুষ্ঠান হয়। সেখানে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের প্রায় এক ঘণ্টা সরাসরি সম্প্রচার করেছিল সরকারি টিভি চ্যানেল দূরদর্শন। নির্বাচনী বিধি কার্যকর হওয়ার পর সরকারি চ্যানেল কী ভাবে মোদীর রাজনৈতিক অনুষ্ঠান এক ঘণ্টা ধরে সম্প্রচার করল, তা নিয়েও প্রশ্ন তুলে কংগ্রেস অভিযোগ জানায়।



Tags:
Lok Sabha Election 2019লোকসভা ভোট ২০১৯ Modi Biopic
Something isn't right! Please refresh.

Advertisement