×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ মে ২০২১ ই-পেপার

৭ বছর আগে হলে জবাব দিতেন বাবা, পীযূষ গয়ালের কটাক্ষ ফেরালেন রীতেশ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৪ মে ২০১৯ ১৩:০০
রীতেশ দেশমুখ ও পীযূষ গয়াল। ফাইল চিত্র।

রীতেশ দেশমুখ ও পীযূষ গয়াল। ফাইল চিত্র।

যে মানুষটা নেই তাঁকে দোষারোপ করাটা মোটেই কাম্য নয়। কেন্দ্রীয় মন্ত্রীর পীযূষ গয়ালের মন্তব্যের এ ভাবে পাল্টা প্রতিক্রিয়া দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের ছেলে অভিনেতা রীতেশ দেশমুখ।

রবিবার পঞ্জাবের লুধিয়ানায় এক সভায় পীযূষ মন্তব্য করেন, মুম্বইয়ে যখন জঙ্গিরা হামলা চালাচ্ছিল তত্কালীন মুখ্যমন্ত্রী বিলাসরাও তখন ছেলের বলিউড কেরিয়ার নিয়ে এক প্রযোজকের সঙ্গে ব্যস্ত ছিলেন। এই মন্তব্যের পরই তীব্র সমালোচনার মুখে পড়তে হয় পীযূষকে। নানা মহল থেকে এ নিয়ে প্রতিক্রিয়া এলেও দেশমুখের পরিবারের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি তত্ক্ষণাত্। অবশেষে মুখ খুললেন বিলাসরাওয়ের ছেলে রীতেশ।

তাঁর বাবার বিরুদ্ধে তোলা এই অভিযোগের তীব্র নিন্দা করে এক বিবৃতি দেন। সেখানে তিনি বলেন, “এটা সত্যি যে বাবার সঙ্গে আমি ছিলাম। কিন্তু এটা সম্পূর্ণ মিথ্যা যে তিনি আমাকে সিনেমায় কাজ পাইয়ে দেওয়ার চেষ্টা করছিলেন। বাবা কখনও কোনও প্রযোজক, পরিচালককে আমার কাজের জন্য সুপারিশ করেননি। আমি এর জন্য গর্বিত।”

Advertisement

পীযূষ গয়াল আরও মন্তব্য করেছিলেন ওবেরয় হোটেলের ভিতরে যখন জঙ্গিরা বোমা-গুলি নিয়ে তাণ্ডব চালাচ্ছিল, সে সময় বিলাসরাও হোটেলের বাইরে এত প্রযোজকের সঙ্গে ব্যস্ত ছিলেন। জঙ্গি হানা নয়, তখন তাঁর কাছে ছেলের কাজ পাওয়াটাই বেশি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছিল! এ প্রসঙ্গে রীতেশ পাল্টা বলেন, “তাজ বা ওবেরয় হোটেলে গিয়েছিলাম ঠিকই। কিন্তু জঙ্গিরা যখন হামলা চালাচ্ছিল তখন সেখানে ছিলাম, মন্ত্রীর এই দাবি সম্পূর্ণ ভুল।” এর পরই তিনি কটাক্ষের সুরে বলেন, “একটু দেরি হয়ে গেল এই ইস্যুটাকে তুলে ধরতে, ৭ বছর আগে হলে তিনি (বিলাসরাও দেশমুখ) এত যথাযথ উত্তরটা দিতেন।” এ ধরনের প্রচার চালানোর জন্য পীযূষ গয়ালকে শুভেচ্ছাও জানান রীতেশ।

আরও পড়ুন: কমল হাসনের জিভ কেটে নেব, হুমকি তামিলনাড়ুর মন্ত্রীর

আরও পড়ুন: কলকাতার সিপি-র পদে বিজেপির ‘নিজের লোক’: মুখ্যমন্ত্রী



Tags:
Lok Sabha Election 2019 Riteish Deshmukh Vilasrao Desmukh Mumbai Attack Piyush Goyalরীতেশ দেশমুখপীযূষ গয়াল

Advertisement