Advertisement
২৭ নভেম্বর ২০২২

সাইকেলে সওয়ার শত্রুঘ্ন-পত্নী পুনম

অখিলেশের স্ত্রী তথা সাংসদ ডিম্পল যাদবের উপস্থিতিতে এসপি-তে যোগ দেন পুনম।

মুলায়ম সিংহ যাদব এবং ডিম্পল যাদবের সঙ্গে শত্রুঘ্ন-পত্নী পুনম সিন্‌হা। মঙ্গলবার লখনউয়ে। ছবি: পিটিআই।

মুলায়ম সিংহ যাদব এবং ডিম্পল যাদবের সঙ্গে শত্রুঘ্ন-পত্নী পুনম সিন্‌হা। মঙ্গলবার লখনউয়ে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯ ০২:৪৯
Share: Save:

গত সপ্তাহে ‘হাত’ ধরেছিলেন স্বামী। স্ত্রী আজ ‘সাইকেল’-এ সওয়ার হলেন। অভিনেতা তথা প্রাক্তন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিন্হার স্ত্রী পুনম সিন্হা আজ সমাজবাদী পার্টি(এসপি)-তে যোগ দিলেন। অখিলেশ যাদবের দল তাঁকে লখনউ কেন্দ্র থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের বিরুদ্ধে প্রার্থী করতে চলেছে।

Advertisement

বিজেপিতে নরেন্দ্র মোদী-অমিত শাহের জমানা শুরু হতেই ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছিলেন শত্রুঘ্ন। মোদী-শাহকে নিশানা করে লাগাতার আক্রমণ শানাচ্ছিলেন ওই অভিনেতা। বিহারের পটনা সাহিব কেন্দ্র থেকে তাঁকে বিজেপি প্রার্থী না করায়, শত্রুঘ্ন গত সপ্তাহে কংগ্রেসে যোগ দেন। ওই আসন থেকেই ‘হাত’ চিহ্নে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। আজ অখিলেশের স্ত্রী তথা সাংসদ ডিম্পল যাদবের উপস্থিতিতে এসপি-তে যোগ দেন পুনম। শত্রুঘ্ন-জায়ার দলে যোগদানের ছবি দলের টুইটার হ্যান্ডলে পোস্ট করে এসপি। ওই ছবিতে দেখা যাচ্ছে, এসপির প্রতিষ্ঠাতা মুলায়ম সিংহ যাদব এবং ডিম্পলের সঙ্গে বসে রয়েছেন পুনম। তিনি লখনউ কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, জানতে চাওয়া হলে শত্রুঘ্ন-পত্নী বলেন, ‘‘যা বলার আগামিকাল বলবো।’’ আগামী ১৮ এপ্রিল মনোনয়নপত্র জমা দিতে পারেন পুনম।

এসপি সূত্রের খবর, পুনমকে লখনউয়ে প্রার্থী করার পিছনে জাতপাতের অঙ্কও রয়েছে। পুনমের বাপের বাড়ি সিন্ধি এবং শত্রুঘ্নেরা কায়স্থ। লখনউ কেন্দ্রে ৪ লক্ষ কায়স্থ এবং ১.৩ লক্ষ ভোটদাতা। এ ছাড়াও সাড়ে তিন লক্ষ মুসলিম ভোটার রয়েছেন। ফলে রাজনাথকে কঠিন চ্যালেঞ্জের সামনে ফেলা যাবে বলে আশা এসপির। কিন্তু আজ কংগ্রেস লখনউ আসনে প্রার্থী হিসেবে আচার্য প্রমোদ কৃষ্ণমের নাম ঘোষণা করেছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অবশ্য এ সবে গুরুত্ব দিতে নারাজ। আজ তিনি লখনউ আসনে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তাঁর বিরুদ্ধে বিরোধী মহাজোট পুনমকে প্রার্থী করতে পারে, এ বিষয়ে জানতে চাওয়া হলে রাজনাথ বলেন, ‘‘এ সব কোনও ব্যাপারই নয়, আমরা সর্বশক্তি দিয়ে লড়াই করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.