Advertisement
২৪ এপ্রিল ২০২৪
same sex

সমলিঙ্গ সম্পর্কের খুঁটিনাটি বুঝতে মনোবিদের ক্লাস করবেন মাদ্রাজ হাই কোর্টের বিচারপতি

একটি মামলার শুনানির পর্যবেক্ষণে এ কথা জানিয়েছেন বিচারপতি ভেঙ্কটেশ।

মাদ্রাজ হাই কোর্ট। -ফাইল ছবি।

মাদ্রাজ হাই কোর্ট। -ফাইল ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৪:০৭
Share: Save:

সমলিঙ্গ সম্পর্কের খুঁটিনাটি, সমলিঙ্গ দম্পতির উপর তার প্রভাব কী, সে সব বুঝতে মনোবিদের কাছে পাঠ নেবেন মাদ্রাজ হাই কোর্টের বিচারপতি এন আনন্দ ভেঙ্কটেশ। সমলিঙ্গ সম্পর্ক সংক্রান্ত একটি মামলার শুনানির পর্যবেক্ষণে এ কথা জানিয়েছেন বিচারপতি ভেঙ্কটেশ।

এক সমলিঙ্গ দম্পতিকে মানতে না পেরে তাঁদের অভিভাবকরা একটি এফআইআর করেন। তার প্রেক্ষিতে নিরাপত্তার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হন এক সমলিঙ্গ দম্পতি। সেই আর্জির শুনানিতেই বিচারপতি ভেঙ্কটেশ বুধবার এ কথা জানিয়েছেন।

বিচারপতি ভেঙ্কটেশ বলেছেন, ‘‘এ ব্যাপারে আমি নিজেকেই আরও সমৃদ্ধ করতে চাই। এই মামলার রায় আমার মাথা থেকে আসবে না। আসবে আমার হৃদয় থেকে। আর সেটা আদৌ সম্ভব নয় যদি আমি বিষয়টি সম্পর্কে এক জন মনোবিদের কাছ থেকে পুরোপুরি না জানতে পারি।’’

বিচারপতি এ-ও জানান, তিনি এ ব্যাপারে এক জন মনোবিদের সময় চেয়েছেন। তাঁকে সমলিঙ্গ সম্পর্ক ও সমলিঙ্গ দম্পতির উপর তার প্রভাব পুঙ্খানুপুঙ্খ বুঝিয়ে বলার জন্য।

বিচারপতি ভেঙ্কটেশ বলেছেন, ‘‘এক জন মনোবিদের সঙ্গে কথা বললেই আমি এই সম্পর্কের খুঁটিনাটি বুঝে উঠতে পারব। তাতে আমার রায়ও বেরিয়ে আসবে হৃদয় থেকেই।’’ আগামী ৭ জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

same sex Same Sex Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE