Advertisement
০৪ মে ২০২৪
Illegal Mining

অবৈধ খনন বন্ধ করতে গিয়েছিল হরিয়ানা পুলিশ, বুলডোজ়ার দিয়ে গাড়ি পিষে দিল মাফিয়ারা

হতনগাঁও থেকে ডাম্পারে করে বালি পাচার হচ্ছে, গোপন সূত্রে খবর পেয়েছিল পুলিশ। সেই খবর পেয়েই পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের দলটি হতনগাঁওয়ে ঢুকতেই সতর্ক হয়ে যায় মাফিয়ারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৬:১১
Share: Save:

অবৈধ খনন কাজ বন্ধ করতে গিয়ে খনি মাফিয়াদের হামলার মুখে পড়তে হল হরিয়ানা পুলিশকে। তাদের গাড়ির উপর দিয়ে বুলডোজ়ার চালিয়ে দেওয়া হয়। কোনও রকমে প্রাণ বাঁচিয়ে ফেরেন পুলিশকর্মীরা। সোমবার ঘটনাটি ঘটেছে পুহ্নানার হতনগাঁওয়ে।

হতনগাঁও থেকে ডাম্পারে করে বালি পাচার হচ্ছে, গোপন সূত্রে খবর পেয়েছিল পুলিশ। সেই খবর পেয়েই পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের দলটি হতনগাঁওয়ে ঢুকতেই সতর্ক হয়ে যায় মাফিয়ারা। ডাম্পারগুলি সরিয়ে ফেলার চেষ্টা করে তারা। কিন্তু পুলিশ ডাম্পারগুলিকে আটকানোর চেষ্টা করতেই কয়েক জন মাফিয়া তাদের গাড়ির উপরে বুলডোজ়ার চালিয়ে দেয়। সেই সময় গাড়িতে কয়েক জন পুলিশকর্মীও ছিলেন। গাড়ি থেকে লাফ মেরে প্রাণ বাঁচান তাঁরা।

পুলিশ সূত্রে খবর, এর পরই মাফিয়ারা একত্রিত হয়ে তাঁদের উপর হামলার চেষ্টা করে। কিন্তু তত ক্ষণ পুলিশের অন্য একটি বাহিনীকে খবর দেওয়া হয়েছিল। তারা এসে পুলিশের এই দলটিকে উদ্ধার করে। তবে মাফিয়াদের নাগাল পায়নি তারা। ঘটনাস্থল থেকে একটি জেসিবি, একটি ট্র্যাক্টর, একটি ডাম্পার আটক করা হয়েছে। চার জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সোমবার রাত ৮টায় পুলিশের দলটি তল্লাশি অভিযানে গিয়েছিল। পুলিশকে দেখেই ট্র্যাক্টর, ডাম্পার নিয়ে পালাতে শুরু করে মাফিয়ারা। কিন্তুকয়েকটি ডাম্পার আটক করতেই পাল্টা হামলা চালায় তারা। পুলিশের গাড়িতে বুলডোজ়ার নিয়ে হামলা চালায়। গাড়িটিকে পুরো পিষে দিয়ে পালায় মাফিয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Mining Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE