Advertisement
০৫ মে ২০২৪
Mahakal Temple

বিপদসীমার উপর দিয়ে বইছে শিপ্রা নদী, ভারী বৃষ্টিতে জলমগ্ন মধ্যপ্রদেশের মহাকাল মন্দির

রাজ্যের ৯ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সেই জেলাগুলি হল সীহোর, নর্মদাপুরম, বেতুল, হরদা, খরগোন, ইনদওর, রতলাম, উজ্জয়িনী এবং আগর-মালওয়া।

mahakal

মধ্যপ্রদেশের মহাকাল মন্দির। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উজ্জয়িনী শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৭:৪৩
Share: Save:

মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে শুক্রবার রাত থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে। আর তার জেরেই জলমগ্ন হয়ে পড়ল মহাকাল মন্দির। অন্য দিকে, শিপ্রা নদীও বিপদসীমার উপর দিয়ে বইতে শুরু করায় মন্দির চত্বরে নদীর জল ঢুকতে শুরু করেছে। ভারী বৃষ্টি এবং মন্দির জলমগ্ন হয়ে পড়লেও পুণ্যার্থীদের ভিড় লেগেই রয়েছে।

মন্দির জলমগ্ন হওয়ার ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। এর আগে ২০১৫ সালে ভারী বৃষ্টিপাতের কারণে মহাকাল মন্দিরের গর্ভগৃহে জল ঢুকে গিয়েছিল। মৌসম ভবন জানিয়েছে, উজ্জয়িনী-সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। উজ্জয়িনীতে ভারী বৃষ্টির কারণে স্কুল, কলেজ ছুটির নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

রাজ্যের ৯ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সেই জেলাগুলি হল সীহোর, নর্মদাপুরম, বেতুল, হরদা, খরগোন, ইনদওর, রতলাম, উজ্জয়িনী এবং আগর-মালওয়া। অন্য দিকে, ভোপাল, রায়সেন, রাজগড় এবং ছিন্দওয়াড়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩৯টি জেলায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

হাওয়া অফিস আরও জানিয়েছে, বঙ্গোপসাগর, উত্তর অন্ধ্রপ্রদেশ, দক্ষিণ ওড়িশায় মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে। যার প্রভাব মধ্যপ্রদেশেও পড়ছে। ভোপাল, ইনদওর, গোয়ালিয়র, জবলপুর এবং উজ্জয়িনীতে সতর্কতা জারি করেছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE