Advertisement
০৭ মে ২০২৪
Eknath Shinde

Eknath Shinde: মুখ্যমন্ত্রী হওয়ার তিন দিন পর, সোমবার গরিষ্ঠতা প্রমাণ করতে হবে একনাথ শিন্ডেকে

বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করেন একনাথ শিন্ডে। সোমবার বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে একনাথকে।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১১:২৬
Share: Save:

মহারাষ্ট্রের রাজনীতিতে উত্তেজনার পারদ যেন কমছেই না। সোমবার কার্যত চ্যালেঞ্জের সামনে মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণের পর আগামী সোমবার বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে একনাথ শিন্ডেকে।

জানা গিয়েছে, রবি ও সোমবার দু’দিনের বিশেষ অধিবেশন ডাকা হয়েছে মহারাষ্ট্র বিধানসভায়। এই অধিবেশনে স্পিকার নির্বাচন করা হবে। কংগ্রেসের নানা পাটোলের ইস্তফার পর থেকে স্পিকার পদটি ফাঁকা রয়েছে মহারাষ্ট্র বিধানসভায়।

অন্য দিকে, শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহীদের বিধায়ক পদ খারিজের আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁদের বিধানসভায় সাসপেনশনের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন শিবসেনা চিফ হুইপ সুনীল প্রভু। বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ এই আর্জির শুনানি শুনবে আগামী ১১ জুলাই।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজভবনে মহারাষ্ট্রের ২০তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথবাক্য পাঠ করেন একনাথ। তার পরই উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন দেবেন্দ্র ফডণবীস। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শিন্ডের নাম বৃহস্পতিবার বিকেলে ঘোষণা করেন ফডণবীস। সেই সঙ্গে তিনি এ-ও জানান যে, নতুন সরকারে তিনি অংশ নিচ্ছেন না। এর কিছুক্ষণ পরই বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা জানান, উপমুখ্যমন্ত্রী করা হবে ফডণবীসকে। পাশাপাশি এও জানান যে, অনুরোধে শেষ পর্যন্ত শিন্ডের ‘ডেপুটি’ হতে রাজি হয়েছেন ফডণবীস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eknath Shinde maharashtra Maharashtra Crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE