Advertisement
২০ এপ্রিল ২০২৪
Maharashtra Crisis

Maharashtra Crisis: স্পিকার নির্বাচনে শিন্ডে শিবির ভোট দিতেই বিধানসভায় ‘ইডি, ইডি’ রব বিরোধী বিধায়কদের

রবিবার মহারাষ্ট্র বিধানসভায় স্পিকার নির্বাচিত হয়েছেন বিজেপি বিধায়ক রাহুল নারভেকর। তাঁর পক্ষে ভোট পড়েছে ১৬৪টি, বিপক্ষে ১০৭।

ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৫:০৮
Share: Save:

স্পিকার নির্বাচন নিয়ে সরগরম মহারাষ্ট্র বিধানসভা। রবিবার স্পিকার নির্বাচনের সময় শিন্ডে শিবিরের বিধায়করা ভোট দিতেই বিধানসভা কাঁপিয়ে ‘ইডি, ইডি’ রব তোলেন বিধায়কদের একাংশ। বিশেষত, শিন্ডে শিবিরের শিবসেনা বিধায়ক যামিনী যশোবন্ত যাদব ভোট দিতে উঠতেই বিরোধীরা তারস্বরে ‘ইডি, ইডি’ বলে স্লোগান দিতে শুরু করেন।

মহারাষ্ট্রের রাজনীতি সম্পর্কে ওয়াকিবহালরা বলছেন, যামিনী ভোট দিতে উঠতেই বিরোধীদের তারস্বরে ‘ইডি’ স্লোগানের পিছনে রয়েছে একটি ঘটনা। যামিনীর স্বামী তথা শিবসেনা নেতা এবং বৃহন্মুম্বই পুরসভার স্থায়ী কমিটির প্রাক্তন চেয়ারম্যান যশোবন্ত যাদবের বিরুদ্ধে সম্প্রতি তদন্ত শুরু করেছে ইডি। এ বছর এপ্রিলে আয়কর দফতর যশোবন্তের পাঁচ কোটি টাকা দামের ফ্ল্যাট সিল করে দেয়।

বস্তুত, কয়েক সপ্তাহ আগে শিবসেনা নেতা অভিযোগ করেছিলেন, তাঁদের দলের নেতা ও বিধায়কদের ভয় পাওয়াতে বিজেপি কেন্দ্রীয় এজেন্সিগুলোকে কাজে লাগাচ্ছে। একই পদ্ধতিতে নির্দল ও ছোট রাজনৈতিক দলের ভোটও নিশ্চিত করতে চাইছে বিজেপি। বিজেপিকে তীব্র কটাক্ষ করে তিনি বলেছিলেন, ‘‘যদি দু’দিনের জন্য ইডির নিয়ন্ত্রণ হাতে পাই, তা হলে দেখবেন, দেবেন্দ্র ফডণবীসও আমাদের ভোট দিচ্ছেন।’’

এ দিকে রবিবার মহারাষ্ট্র বিধানসভায় স্পিকার নির্বাচনে বিজেপি বিধায়ক রাহুল নারভেকরের পক্ষে ভোট পড়ে ১৬৪টি। উদ্ধব শিবিরের প্রার্থী রাজন সালভি পেয়েছেন ১০৭টি ভোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Crisis Shivsena ED BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE