Advertisement
২০ এপ্রিল ২০২৪
Maharashtra Crisis

Maharashtra Crisis: এখনই মুম্বই ফিরবেন না, বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বার্তা মহারাষ্ট্রের বিজেপি প্রধানের

বুধবার রাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেন উদ্ধব। শুক্রবারই দেবেন্দ্র ফডণবীসের নেতৃত্বে নতুন সরকার শপথ নিতে পারে।

একনাথ শিন্ডে।

একনাথ শিন্ডে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ০৯:০০
Share: Save:

একনাথ শিন্ডের নেতৃত্বে ‘মহাবিকাশ আঘাডী’ জোট সরকার ছেড়ে বেরিয়ে আসা বিদ্রোহী বিধায়কদের একেবারে নতুন মন্ত্রিসভা তৈরির দিন মুম্বই আসার আর্জি জানালেন মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাটিল। পাটিল বলেন, “যে সব শিবসেনা বিধায়ক বৃহস্পতিবার মুম্বই আসার কথা ভাবছেন, আমি তাঁদের একেবারে শপথ গ্রহণের দিন আসার জন্য অনুরোধ করছি।”

সংশ্লিষ্ট মহলের দাবি, বিক্ষুব্ধ বিধায়কেরা ফিরে এলে তাঁদের আবার নানা ভাবে দলে ফেরানোর চেষ্টা হতে পারে। সেই ঝুঁকি নিতে রাজি নয় বিজেপি। নিশ্চিন্ত থাকতে এখনই তাই সেনা বিধায়কদের গড়ে ফিরতে বারণ করছেন পাটিল। বিজেপির পরবর্তী পদক্ষেপ সম্পর্কে তিনি জানান, পরবর্তী সব সিদ্ধান্ত বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীস এবং একনাথ শিন্ডে নেবেন।

প্রসঙ্গত, অসমে আট দিন কাটানোর পর বুধবার সন্ধ্যায় ব্যক্তিগত বিমানে গুয়াহাটি থেকে গোয়ার উদ্দেশে রওনা হন শিন্ডে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরকে বিধানসভায় আস্থাভোটের মুখোমুখি হতে হবে বৃহস্পতিবার। সেই কারণেই মুম্বই আসার কথা ছিল তাঁদের। বুধবার রাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেন উদ্ধব। আর সেই সঙ্গেই পতন হয় ৩১ মাসের জোট সরকারের।

বুধবার রাতে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। সমর্থনের জন্য ধন্যবাদ জানান কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী এবং এনসিপি প্রধান শরদ পওয়ারকে।

উদ্ধবের পদত্যাগের পর পরই উল্লাস দেখা যায় বিজেপি শিবিরে। ফডণবীসের নামে স্লোগানও ওঠে। বিজেপির একটি সূত্র জানাচ্ছে, তৃতীয় বারের জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন তিনি। উপমুখ্যমন্ত্রী হতে পারেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE