Advertisement
২৩ এপ্রিল ২০২৪
maharashtra

Lockdown: এখনই ছাড় নয়, বার্তা উদ্ধব ঠাকরের, মহারাষ্ট্রে লকডাউনের মেয়াদ বাড়ল ১৫ জুন পর্যন্ত

রাজ্যবাসীকে সতর্ক করে উদ্ধবের বার্তা, “জানি না কখন এবং কোন দিন তৃতীয় ঢেউ আসবে। সুতরাং শৈথিল্য চলবে না।”

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২১ ২২:৩৯
Share: Save:

১৫ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল মহারাষ্ট্র সরকার। তবে বেশ কিছু জেলার পরিস্থিতি বিবেচনা করে ছাড় দেওয়ার চিন্তাভাবনা চলছে বলে রবিবার জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

তিনি বলেন, “লকডাউনের কারণে অনেকে অসন্তুষ্ট হচ্ছেন। আন্দোলনের হুমকি দিচ্ছেন। তাঁদের কাছে আমার অনুরোধ ধৈর্য ধরুন। এই বিধিনিষেধ চাপিয়ে আমি উপভোগ করছি না। এটা এই মুহূর্তে খুবই প্রয়োজন।”

রাজ্যে কোভিড সংক্রমণে অনেকটাই লাগাম পরানো গিয়েছে। সুস্থ হওয়ার সংখ্যার হার বেড়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের চূড়ান্ত সময় অতিক্রান্ত হয়ে গিয়েছে। এখন তৃতীয় ঢেউয়ের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সংক্রমণ কমলেও বিধিনিষেধে শিথিলতা আনাটা কোনও ভাবেই কাম্য নয় বলে জানিয়েছেন উদ্ধব।

রাজ্যবাসীকে সতর্ক করে তাঁর বার্তা, “জানি না কখন এবং কোন দিন তৃতীয় ঢেউ আসবে। সুতরাং শৈথিল্য চলবে না।” শহরে সংক্রমণ কমলেও গ্রামগুলোতে সংক্রমণ বাড়ছে। যা খুবই উদ্বেগের বলে জানিয়েছেন উদ্ধব। তৃতীয় ঢেউ এলে রাজ্যে অক্সিজেনের আকাল দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

উদ্ধব বলেন, “তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে। তবে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কেননা বিশেষজ্ঞরা বলেছেন শিশুদের প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি।” রাজ্য সরকার তাই শিশু বিশেষজ্ঞ এবং হাসপাতালগুলোতে শিশুদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করে রাখার কাজ শুরু করে দিয়েছে।

কোভিডে যে সব ছেলেমেয়ে অনাথ হয়ে যাচ্ছে তাদের দায়িত্ব সরকার নেবে বলেও জানিয়েছেন উদ্ধব। এ নিয়ে খুব শীঘ্রই নির্দেশিকা জারি করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Uddhav Thackeray Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE