Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Aditya Thackeray

Narendra modi: আপনি কে? মোদীর অভ্যর্থনায় আদিত্যকে বাধা এসপিজি-র, উদ্ধবের অসন্তোষে পরে ছাড়

তালিকায় নাম নেই, এই যুক্তিতে মহারাষ্ট্রের মন্ত্রী তথা উদ্ধব-পুত্র আদিত্যকে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে যেতে দিতে বাধা দেয় এসপিজি।

ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৮:০১
Share: Save:

সরকারি অনুষ্ঠানে যোগ দিতে মুম্বই গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে মোদীকে অভ্যর্থনা জানাতে গিয়ে আজব বিপত্তিতে পড়লেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর গাড়িতেই বসে থাকা ছেলে তথা মন্ত্রিসভার অন্যতম সদস্য আদিত্য ঠাকরেকে গাড়ি থেকে নেমে যেতে বলে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত ‘স্পেশাল প্রোটেকশান গ্রুপ (এসপিজি)’। এতে অসন্তোষ প্রকাশ করেন উদ্ধব। শেষ পর্যন্ত অবশ্য আদিত্যকে ঢুকতে দেওয়া হয়।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী উদ্ধবের গাড়িতেই বসেছিলেন পুত্র আদিত্য। তাঁকে দেখতে পেয়ে এসপিজি জিজ্ঞেস করে, আপনি কে? জবাবে আদিত্য বলেন, তিনি মহারাষ্ট্রের এক জন মন্ত্রী। এসপিজি জবাব দেয়, তাঁর নাম তালিকায় নেই। সুতরাং, তিনি প্রধানমন্ত্রীর কাছে যেতে পারবেন না। তখন আদিত্য এবং উদ্ধব— দু’জনেই এসপিজিকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু এসপিজি অনড়। জানা যাচ্ছে, অসন্তোষের সুরে উদ্ধব এসপিজিকে বলেন, আদিত্য শুধু যে তাঁর পুত্র তা-ই নয়, তিনি মহারাষ্ট্র মন্ত্রিসভার এক জন সদস্যও বটে। প্রোটোকল অনুযায়ী, যে কোনও ক্যাবিনেট মন্ত্রী প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে আসতে পারেন। কিন্তু তালিকায় নাম নেই, এই যুক্তিতে বাধা দেয় এসপিজি। এতে দৃশ্যতই রুষ্ট হন মুখ্যমন্ত্রী। শেষ পর্যন্ত অবশ্য আদিত্যকে যেতে দেওয়া হয়। বাবা-ছেলে মিলে মুম্বইয়ের মাটিতে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী মোদীকে। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, সম্ভবত মুখ্যমন্ত্রী উদ্ধবের অসন্তোষ আঁচ করতে পেরেই আদিত্যকে ছাড় দেওয়া হয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE