Advertisement
১৯ এপ্রিল ২০২৪
maharashtra

মহারাষ্ট্রে দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা স্থগিত, স্বাস্থ্যই আগে, জানাল সরকার

রাজ্যে শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড় জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে মে-র শেষের দিকে। এবং দশম শ্রেণির পরীক্ষা হবে জুনে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৫:৪৮
Share: Save:

করোনার সংক্রমণের পরিস্থিতির কথা বিবেচনা করে দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা বাতিল করল মহারাষ্ট্র সরকার।

রাজ্যে শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড় জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে মে-র শেষের দিকে। এবং দশম শ্রেণির পরীক্ষা হবে জুনে। গোটা পরিস্থিতি খতিয়ে দেখার পর পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে। সোমবার টুইট করে শিক্ষামন্ত্রী বলেন, ‘বর্তমান পরিস্থিতি পরীক্ষার অনুকূল নয়। স্বাস্থ্য আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ'।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষাবিদ, পড়ুয়া এবং অভিভাবকদের সঙ্গে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শিক্ষামন্ত্রী জানিয়েছেন। এ বিষয়ে আলোচনার সময়ে নানা বিকল্প উঠে এসেছে। কিন্তু স্বাস্থ্যেকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। আর সেই কারণেই পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশের মধ্যে সবচেয়ে ভয়ানক অবস্থা মহারাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। যা এক দিনে সর্বোচ্চ। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লক্ষেরও বেশি। যা পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে আগামী দিনে লকডাউনের পথেও হাঁটতে হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছে রাজ্য প্রশাসন। আগামী বুধবারের পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Examination board exam maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE