Advertisement
০১ মে ২০২৪
Mahatma Gandhi's Grandson

মহাত্মা গান্ধীর নাতি অরুণ গান্ধী প্রয়াত, সামাজিক আন্দোলনকর্মীর বয়স হয়েছিল ৮৯

মহাত্মা এবং কস্তুরবা গান্ধীর চার সন্তান। তাঁদের মধ্যে দ্বিতীয় পুত্র মনিলাল গান্ধীর সন্তান অরুণ। তাঁর আরও দুই সহোদরা রয়েছেন।

Mahatma Gandhi\'s Grandson Arun Gandhi

রাত পর্যন্ত লেখালিখির কাজ করছিলেন অরুণ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:০৬
Share: Save:

প্রয়াত হলেন গান্ধীজির নাতি অরুণ গান্ধী। অরুণ জাতির জনক মহাত্মা গান্ধীর দ্বিতীয় সন্তানের পুত্র। পেশায় লেখক ছিলেন। আবার বহু রাজনৈতিক এবং সামাজিক আন্দোলনের সঙ্গেও সক্রিয় ভাবে জড়িত ছিলেন তিনি। ছেলেবেলায় বেশ কিছু বছর গান্ধীজির সান্নিধ্য পেয়েছিলেন তিনি। দাদুর পথেই নিজের আদর্শ বেঁধেছিলেন। গত মার্চ আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। সেই অসুস্থতার জেরেই মৃত্যু। অরুণের বয়স হয়েছিল ৮৯ বছর।

মহাত্মা এবং কস্তুরবা গান্ধীর চার সন্তান। তাঁদের মধ্যে দ্বিতীয় পুত্র মনিলাল গান্ধীর সন্তান অরুণ। তাঁর আরও দুই সহোদরা রয়েছেন। তাঁদের মধ্যে কনিষ্ঠ কন্যা এলা দক্ষিণ আফ্রিকার শান্তি আন্দোলন কর্মী। প্রাক্তন রাজনীতিবিদও। অরুণেরও দক্ষিণ আফ্রিকা এবং আমেরিকার নাগরিকত্ব রয়েছে।

মঙ্গলবার সকালে মহারাষ্ট্রের কোলাপুরে অবনী সংস্থা নামে একটি অসরকারি সংগঠনে নিজের ঘরে মৃত্যু হয় তাঁর। সংস্থাটির প্রধান অনুরাধা ভোঁসলে এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, রাত পর্যন্ত লেখালিখির কাজ করছিলেন অরুণ। সকালে তাঁর শয্যায় মৃত অবস্থায় পাওয়া যায় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mahatma gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE