Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mahua Moitra

এখনও খালি করেননি সরকারি বাংলো, মহুয়া মৈত্রকে শো-কজ় নোটিস পাঠাল কেন্দ্রীয় সরকার

গত ৮ ডিসেম্বর সাংসদ পদ খারিজ হয় মহুয়ার। ৭ জানুয়ারির মধ্যে তাঁকে দিল্লিতে সরকারি বাংলো খালি করতে বলা হয়েছিল। কেন এখনও খালি করেননি বাংলো, তিন দিনের মধ্যে তা জানাতে বলে মহুয়াকে নোটিস।

image of Mahua Moitra

মহুয়া মৈত্র। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ২২:২০
Share: Save:

এখনও সরকারি বাংলো খালি করেননি প্রাক্তন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। সোমবার সে জন্য তাঁকে কারণ দর্শানোর জন্য নোটিস (শো-কজ়) পাঠাল কেন্দ্রের ডাইরেক্টরেট অফ এস্টেটস (ডিওই)। কেন্দ্রীয় আবাসন এবং নগরোন্নয়ন মন্ত্রক সূত্রে বিষয়টি জানা গিয়েছে।

৮ ডিসেম্বর সাংসদ পদ খারিজ হয় মহুয়ার। ৭ জানুয়ারির মধ্যে তাঁকে দিল্লিতে সরকারি বাংলো খালি করতে বলা হয়েছিল। সূত্রের খবর, কেন এখনও খালি করেননি বাংলো, তিন দিনের মধ্যে তা জানাতে বলে মহুয়াকে নোটিস পাঠিয়েছে ডিওই।

মহুয়া চেয়েছিলেন, ২০২৪ সালের লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পর তিনি দিল্লির বাংলো খালি করবেন। এই নিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। মহুয়ার আইনজীবী জানিয়েছিলেন, যদি তাঁর মক্কেলকে সংশ্লিষ্ট সময়ের জন্য বাংলোয় থাকার অনুমতি দেওয়া হয়, তা হলে বর্ধিত সময়ের জন্য প্রযোজ্য যে কোনও খরচ দিতেও প্রস্তুত। সেই আবেদনের প্রেক্ষিতেই বিচারপতি সুব্রহ্মণ্যম প্রসাদ গত বৃহস্পতিবার জানিয়েছিলেন, সরকারি আবাসনে থাকার জন্য আবেদন ডিওই-র কাছেই করতে হবে। কেন্দ্রীয় সরকারকে এই বিষয়ে আইন মেনে সিদ্ধান্ত নিতে হবে। আদালত কিছু করতে পারবে না। এর পরে মহুয়ার আইনজীবী মামলাটি প্রত্যাহার করে নেন।

লোকসভায় প্রশ্ন করার বিনিময়ে শিল্পপতি দর্শন হিরানন্দানির থেকে ‘উপহার’ নেওয়ার অভিযোগে লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছিলেন মহুয়া। সংসদের ওয়েবসাইটের আইডি, পাসওয়ার্ড হিরানন্দানিকে দেওয়ার অভিযোগও উঠেছিল কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahua Moitra MP parliament Show cause
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE