Advertisement
২৫ এপ্রিল ২০২৪
nagaland

Mamata Banerjee: পুঙ্খানুপুঙ্খ তদন্ত চাই, নাগাল্যান্ডের ঘটনায় টুইটারে দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার

নাগাল্যান্ডে ‘ভুল করে’ সন্ত্রাসবাদী ভেবে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন অন্তত ১৩ জন গ্রামবাসী।

নাগাল্যান্ডের ঘটনায় দুঃখপ্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নাগাল্যান্ডের ঘটনায় দুঃখপ্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১৬:৪৩
Share: Save:

নাগাল্যান্ডে ‘ভুল করে’ সন্ত্রাসবাদী ভেবে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন অন্তত ১৩ জন গ্রামবাসী। ওই ঘটনায় দুঃখপ্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটার পোস্টে ওই ঘটনার তদন্তের দাবিও তুললেন তিনি।

রবিবার দুপুরে একটি টুইটে মমতা লেখেন, ‘নাগাল্যান্ড থেকে খুব খারাপ খবর এসেছে। শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

মন জেলায় ওটিং গ্রামে সন্ত্রাসদমন অভিযান চালানোর সময় নিরাপত্তাবাহিনী গুলি চালায় বলে অভিযোগ। তাতেই মারা যান গ্রামবাসীরা। স্থানীয় সংবাদমাধ্যমে সূত্রে খবর, একটি পিক-আপ ভ্যানে করে গ্রামে ফিরছিলেন গ্রামবাসীরা। ‘সন্ত্রাসবাদী’ ভেবে তাঁদের লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনী।

টুইটার-বার্তায় মমতা লেখেন, ‘ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে নিহতেরা যাতে ন্যায়বিচার পান, তা নিশ্চিত করতে হবে।’

টুইটারে দুঃখপ্রকাশ করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও-ও। এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ বলে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনিও। এ-ও জানান, ঘটনার তদন্তে ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের বিশেষ দল গঠন করা হয়েছে। আসাম রাইফেলস-এর পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‘ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nagaland Firing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE