Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

লাইন দিয়ে বসিয়ে গুলি, অসমে নিহত পাঁচ বাঙালি, সন্দেহে আলফা জঙ্গিরা

নিজস্ব প্রতিবেদন
০১ নভেম্বর ২০১৮ ২৩:০৭
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

অসমের তিনসুকিয়ায় পাঁচ জনকে লাইন দিয়ে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করল জঙ্গিরা। মৃতদের মধ্যে তিন জন একই পরিবারের সদস্য। নিহতদের প্রত্যেকেই বাঙালি বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। নিহতদের নাম শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবোধ দাস এবং ধনঞ্জয় নমশূদ্র।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে আলফা (ইন্ডিপেন্ডেন্ট) জঙ্গিদের মদতেই এই হামলা চালানো হয়েছে। টুইট করে ঘটনার তীব্র নিন্দা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকপঞ্জী নিয়ে অসমে যে সাম্প্রতিক উত্তেজনা তৈরি হয়েছে, তার জেরেই এই হামলা কিনা, সেই প্রশ্ন রেখেছেন তিনি।

তিনসুকিয়া জেলার খেরোনিতে এই হামলার ঘটনা ঘটেছে। জঙ্গিদের হাতে ছিল অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। ধোলা সাদিয়া সেতুর কাছে সন্ধে আটটা নাগাদ পাঁচ, ছয় জনকে নাম ধরে ডেকে বাইরে নিয়ে আসে জঙ্গিরা। তার পর ব্রহ্মপুত্র নদের পাশে নিয়ে গিয়ে নির্বিচারে গুলি চালিয়ে তাঁদের হত্যা করে জঙ্গিরা।

Advertisement


ঘটনার নিন্দা করেছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। মন্ত্রী কেশব মহান্ত এবং তপন গগৈকে ঘটনাস্থলে পৌঁছতে নির্দেশ দিয়েছেন তিনি। তাঁদের সঙ্গে তিনসুকিয়া যাচ্ছেন ডিজিপি পদমর্যাদার এক পুলিশ আধিকারিকও।খবর পাওয়ার পরই ঘটনাস্থল ঘিরে ফেলেছে সেনা জওয়ানেরা। জঙ্গিদের খুঁজতে এলাকায় চালানো হচ্ছে চিরুনি তল্লাশি।

আরও পড়ুন: নাগরিকত্ব প্রমাণের সময়সীমা বাড়াল সুপ্রিম কোর্ট

(রাজনীতি, অর্থনীতি, ক্রাইম - দেশের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ খবর জানতে দেশ বিভাগে ক্লিক করুন।)

আরও পড়ুন

Advertisement