Advertisement
০২ মে ২০২৪
Bomb Threat

‘তিরুমালায় বিস্ফোরণ হবে, ১০০ লোক মরবে’, মন্দিরে ভুয়ো ফোন করে গ্রেফতার যুবক

তামিলনাড়ুর তিরুমালা তিরুপতি মন্দিরে স্বাধীনতা দিবসের দিন এক যুবক ফোন করে বোমা বিস্ফোরণের হুমকি দিয়েছিলেন। এ-ও জানিয়েছিলেন, বিস্ফোরণে অন্তত ১০০ জনের মৃত্যু হবে।

Man arrested after making hoax bomb call to Tirumala Tirupati Temple.

তিরুমালা তিরুপতি দেবস্থান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১০:৫৯
Share: Save:

তিরুমালা তিরুপতি মন্দিরে বিস্ফোরণের ভুয়ো ফোন করে গ্রেফতার যুবক। স্বাধীনতা দিবসের দিন ওই ফোন করেছিলেন তিনি। মন্দিরে বড়সড় বোমা বিস্ফোরণের হুমকিও দিয়েছিলেন। শনিবার তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বি বালাজি। তিনি তামিলনাড়ুর সালেমের বাসিন্দা। গত ১৫ অগস্ট সকাল ১১টা ২৫ মিনিটে তিরুমালা তিরুপতি মন্দিরের কন্ট্রোল রুমে নিজের মোবাইল থেকেই ফোন করেছিলেন ৩৯ বছরের ওই যুবক। ফোনে তিনি জানিয়েছিলেন, বিকেল ৩টের মধ্যে মন্দিরে বোমা বিস্ফোরণ হবে। তার পর হুমকির সুরে বলেছিলেন, ‘‘এই বিস্ফোরণে অন্তত ১০০ জন পুণ্যার্থীর মৃত্যু হবে।’’

এই ফোন পাওয়ার পরেই তৎপর হয়ে উঠেছিলেন মন্দির কর্তৃপক্ষ। মন্দির চত্বর ভাল করে খুঁজে দেখা হয়। কিন্তু কোথাও কোনও বোমা বা সন্দেহজনক বিস্ফোরক পদার্থের উপস্থিতি নজরে আসেনি। এই ঘটনায় মন্দিরে উপস্থিত পুণ্যার্থীরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

মন্দির কর্তৃপক্ষের তরফে এর পর থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তদন্ত শুরু করে এবং শনিবার ভুয়ো ফোনের জন্য যুবককে চিহ্নিত করে। তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। পুলিশি জেরার মুখে ভুয়ো ফোন করার কথা স্বীকার করে নিয়েছেন যুবক। কিন্তু কেন তিনি এই ফোন করলেন, তাঁর অন্য কোনও উদ্দেশ্য ছিল কি না, জানার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tirumala Tirupati Devasthanam Bomb Hoax arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE