Advertisement
০২ মার্চ ২০২৪
Mukesh Ambani Death Threat

মুকেশ অম্বানীকে খুনের হুমকি! তেলঙ্গানার ১৯ বছরের যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশ

২৭ অক্টোবর অম্বানীক খুনের হুমকি দেওয়া প্রথম মেলটি পান। প্রথমে ২০ কোটি টাকা চাওয়া হলেও পরে টাকার অঙ্ক ২০০, ৪০০ কোটি ছাপিয়ে যায়। পর পর ইমেল আসতে থাকে অম্বানীর কাছে।

Man arrested for allegedly giving death threats to Mukesh Ambani

মুকেশ অম্বানী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৪:৫৫
Share: Save:

ভারতের ধনীতম ব্যবসায়ী তথা রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়-এর চেয়ারম্যান মুকেশ অম্বানীকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে ১৯ বছরের এক যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশ। ওই যুবকের নাম গণেশ রমেশ বনপরধি, তিনি তেলঙ্গানার বাসিন্দা। শনিবার সকালে মুম্বইয়ের গামদেবী থানা এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তিনিই টাকা চেয়ে অম্বানীকে পর পর ইমেল করছিলেন বলে পুলিশের অনুমান।

পুলিশ জানিয়েছিল, অম্বানীর সংস্থার কাছে হুমকি ইমেলগুলি পাঠাচ্ছেন সাদাব খান নামের কেউ। ইমেলের আইপি অ্যাড্রেস চিহ্নিত করে ওই নামই পাওয়া গিয়েছিল। এই ঘটনায় প্রথম গ্রেফতারির পর মুম্বই পুলিশের দাবি, কয়েক জন যুবক মিলে অম্বানীকে হুমকি দিয়ে টাকা হাতানোর চেষ্টা করছিলেন বলে মনে করছে তারা। এর সঙ্গে একাধিক ব্যক্তি জড়িত। ঘটনার শেষ পর্যন্ত দেখা হবে বলে পুলিশ জানিয়েছে। ধৃত যুবককে আপাতত ৮ নভেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।

গত ২৭ অক্টোবর অম্বানী খুনের হুমকি দেওয়া প্রথম মেলটি পান। একটি অচেনা অ্যাকাউন্ট থেকে ইমেল আসে অম্বানীর সংস্থার কাছে। সেই ইমেলে ২০ কোটি টাকার দাবি জানানো হয়। ইমেলে লেখা ছিল, যদি টাকা না দেওয়া হয়, তা হলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যানকে খুন করা হবে। ইমেলের বার্তা অনুযায়ী, ‘‘টাকা না পেলে আপনাকে খুন করব। ভারতে আমাদের সবচেয়ে ভাল শুটার রয়েছে।’’

এর পরেই অ্যান্টিলিয়ার নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিক থানায় অভিযোগ দায়ের করেন। প্রথম হুমকি মেলের পুরোপুরি কিনারা করে ওঠার আগেই ২৪ ঘণ্টার মধ্যে আবার সেই একই অ্যাকাউন্ট থেকে ২০০ কোটি টাকা দাবি করে ইমেল পাঠানো হয়। পুলিশ সূত্রে খবর, সেই ইমেলে বলা হয়েছে, “আগের পাঠানো ইমেলের কোনও উত্তর পাইনি। তাই টাকার পরিমাণ এ বার ২০ কোটি থেকে বাড়িয়ে ২০০ কোটি করা হল। যদি এই টাকা না পাই, তা হলে মুকেশ অম্বানীর মৃত্যু অবধারিত।” অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৭ এবং ৫০৬ (২) ধারায় মামলা রুজু করা হয়।

৩০ অক্টোবর তৃতীয় ইমেল পান অম্বানী। এ বার দাবি করা হয় ৪০০ কোটি টাকা। মঙ্গলবার এবং বুধবার এমন আরও দু’টি ইমেল পান রিলায়্যান্স কর্ণধার। সেই সূত্রে প্রথম গ্রেফতার করা হল শনিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE