Advertisement
০২ মে ২০২৪
Mukesh Ambani Death Threat

আবার খুনের হুমকি অম্বানীকে, ক্রমে বাড়ছে টাকার অঙ্ক, এ বার কত চাইল দুষ্কৃতীরা?

সোমবার নতুন ইমেল এসেছে অম্বানীর কাছে। তাঁর কাছ থেকে আগের চেয়ে আরও বেশি টাকা দাবি করা হয়েছে। টাকা না পেলে অম্বানীকে খুন করা হবে বলে হুমকিও দেওয়া হয়েছে।

Mukesh Amnani gets third death threat

ভারতের ধনীতম ব্যবসায়ী মুকেশ অম্বানী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ০৯:৪৮
Share: Save:

আবার খুনের হুমকি দেওয়া হল ভারতের ধনীতম ব্যবসায়ী তথা রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়-এর চেয়ারম্যান মুকেশ অম্বানীকে। গত চার দিনে এই নিয়ে তৃতীয় বার খুনের হুমকি পেলেন তিনি। এ বারও একই ইমেল আইডি থেকে তাঁর কাছে হুমকি গিয়েছে। তবে আরও বেড়েছে দাবি করা টাকার অঙ্ক।

সোমবার নতুন ইমেল এসেছে অম্বানীর কাছে। তাঁর কাছ থেকে ৪০০ কোটি টাকা চেয়েছে দুষ্কৃতীরা। না পেলে ব্যবসায়ীকে খুন করা হবে বলে জানিয়েছে তারা। মেল কে বা কারা পাঠাচ্ছে, তা স্পষ্ট নয়। গত চার দিনে ধাপে ধাপে দুষ্কৃতীদের দাবি করা টাকার অঙ্ক বৃদ্ধি পেয়েছে।

২৭ অক্টোবর অম্বানী প্রথম মেলটি পান। একটি অচেনা অ্যাকাউন্ট থেকে ইমেল আসে অম্বানীর সংস্থার কাছে। সেই ইমেলে ২০ কোটি টাকার দাবি জানানো হয়। ইমেলে লেখা ছিল, যদি টাকা না দেওয়া হয়, তা হলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যানকে খুন করা হবে। ইমেলের বার্তা অনুযায়ী, ‘‘টাকা না পেলে আপনাকে খুন করব। ভারতে আমাদের সবচেয়ে ভাল শুটার রয়েছে।’’

খুনের হুমকি দেওয়া এই ইমেল পাওয়ার পরেই অ্যান্টিলিয়ার নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিক দেবেন্দ্র মুন্সিরাম গামদেবী থানায় একটি অভিযোগ দায়ের করেন। তার পরই পুলিশ ওই ইমেল প্রেরকের খোঁজে নামে। পাশাপাশি তদন্ত শুরু করে মুম্বই পুলিশের অপরাধদমন শাখাও। কোথা থেকে এই ইমেল পাঠানো হয়েছে, সেই আইপি অ্যাড্রেস চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ। যে ব্যক্তি এই হুমকি বার্তা দিয়েছিল, তাঁর নাম সাদাব খান বলেও দাবি করেছে পুলিশ।

কিন্তু প্রথম হুমকি মেলের পুরোপুরি কিনারা করে ওঠার আগেই ২৪ ঘণ্টার মধ্যে আবার সেই একই অ্যাকাউন্ট থেকে ২০০ কোটি টাকা দাবি করে ইমেল পাঠানো হয়। পুলিশ সূত্রে খবর, সেই ইমেলে বলা হয়েছে, “আগের পাঠানো ইমেলের কোনও উত্তর পাইনি। তাই টাকার পরিমাণ এ বার ২০ কোটি থেকে বাড়িয়ে ২০০ কোটি করা হল। যদি এই টাকা না পাই, তা হলে মুকেশ অম্বানীর মৃত্যু অবধারিত।” প্রথম ইমেল প্রেরকের হদিস পেলেও দ্বিতীয় প্রেরক কে, তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৭ এবং ৫০৬ (২) ধারায় মামলা রুজু করা হয়।

দ্বিতীয় প্রেরকের খোঁজ মেলেনি। তার মাঝেই একই অ্যাকাউন্ট থেকে আবার হুমকি ইমেল পাঠানো হয়েছে। এ বার টাকার অঙ্ক বেড়ে হয়েছে ৪০০ কোটি। দ্রুত এই তদন্তের কিনারা করতে চাইছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani Death Threat email Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE