Advertisement
০৫ মে ২০২৪
Mukesh Ambani Gets Death Threat

২০ কোটির পর এ বার ২০০ কোটি! একই ইমেল থেকে টাকা দাবি করে খুনের হুমকি মুকেশ অম্বানীকে

দ্বিতীয় ইমেলে বলা হয়েছে, “আগের পাঠানো ইমেলের কোনও উত্তর পাইনি। তাই টাকার পরিমাণ ২০ কোটি থেকে বাড়িয়ে ২০০ কোটি করা হল। যদি না পাই, তা হলে মুকেশ অম্বানীর মৃত্যু অবধারিত।”

মুকেশ অম্বানী। ছবি: পিটিআই।

মুকেশ অম্বানী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ০৯:৪৯
Share: Save:

আবারও খুনের হুমকি পেলেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়-এর চেয়ারম্যান মুকেশ অম্বানী। একই ইমেল থেকে এ বার ২০০ কোটি টাকা দাবি করে খুনের দেওয়া হয়েছে বলে মুম্বই পুলিশ সূত্রে খবর। ২৪ ঘণ্টার মধ্যে দু’বার খুনের হুমকি বার্তা পেলেন মুকেশ।

মুম্বই পুলিশ সূত্রে খবর, টাকার দাবি জানিয়ে শুক্রবার একটি অচেনা অ্যাকাউন্ট থেকে ইমেল আসে মুকেশ অম্বানীর সংস্থার কাছে। সেই ইমেলে ২০ কোটি টাকার দাবি জানানো হয়। যদি সেই টাকা না দেওয়া হয়, তা হলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যানকে খুন করা হবে বলেও হুমকি দেওয়া হয়। শুক্রবারের সেই ইমেলে বলা হয়েছিল, “যদি ২০ কোটি টাকা না দেন আমাদের, তা হলে আপনাকে খুন করা হবে। ভারতে আমাদের সবচেয়ে ভাল শুটার রয়েছে।”

খুনের হুমকি দেওয়া এই ইমেল পাওয়ার পরই অ্যান্টিলিয়ার নিরাপত্তার দয়িতরে থাকা আধিকারিক দেবেন্দ্র মুন্সিরাম গামদেবী থানায় একটি অভিযোগ দায়ের করেন। তার পরই পুলিশ ওই ইমেল প্রেরকের খোঁজে নামে। পাশাপাশি তদন্ত শুরু করে মুম্বই পুলিশের অপরাধদমন শাখাও। কোথা থেকে এই ইমেল পাঠানো হয়েছে, সেই আইপি অ্যাড্রেস চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ। যে ব্যক্তি এই হুমকি বার্তা দিয়েছিলেন, তাঁর নাম সাদাব খান বলেও দাবি করেছে পুলিশ।

কিন্তু প্রথম হুমকি মেলের পুরোপুরি কিনারা করে ওঠার আগেই ২৪ ঘণ্টার মধ্যে আবার সেই একই ইমেল অ্যাকাউন্ট থেকে ২০০ কোটি টাকা দাবি করে ইমেল পাঠানো হয়। পুলিশ সূত্রে খবর, সেই ইমেলে বলা হয়েছে, “আগের পাঠানো ইমেলের কোনও উত্তর পাইনি। তাই টাকার পরিমাণ এ বার ২০ কোটি টাকা থেকে বাড়িয়ে ২০০ কোটি করা হল। যদি এই টাকা না পাই, তা হলে মুকেশ অম্বানীর মৃত্যু অবধারিত।” প্রথম ইমেল প্রেরকের হদিস পেলেও দ্বিতীয় প্রেরক কে, তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। সাদাব যে অ্যাকাউন্ট থেকে ইমেল পাঠিয়েছিলেন বলে দাবি পুলিশের, সেই অ্যাকাউন্ট থেকেই আবার ২০০ কোটি টাকার দাবি জানিয়ে হুমকি মেল এসেছে। পুলিশ জানিয়েছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৭ এবং ৫০৬ (২) ধারায় মামলা রুজু করা হয়েছে।

এই প্রথম নয়। এর আগেও একাধিক বার খুনের হুমকি পেয়েছেন মুকেশ অম্বানী এবং তাঁর পরিবার। গত বছরেই হুমকি ফোনের অভিযোগে বিহার থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল মুম্বই পুলিশ। মুকেশ এবং তাঁর পরিবারকে খুনের হুমকি, তাঁদের বাসভবন অ্যান্টিলিয়া উড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ উঠেছিল ওই ব্যক্তির বিরুদ্ধে। ২০২১ সালে অম্বানীর দক্ষিণ মুম্বইয়ের বাসভবন থেকে কয়েক হাত দূরে বিস্ফোরকবোঝাই গাড়ি উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani Death Threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE