Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bomb Threat at Varanasi Airport

বোমা মেরে বারাণসী বিমানবন্দরের মানচিত্র বদলে দেওয়ার হুমকি, ভদোহী থেকে ধৃত যুবক

অভিযুক্ত যুবক অশোকের পরিবারের দাবি, তাঁর মানসিক সমস্যা রয়েছে। চিকিৎসাও চলছে। চিকিৎসার জন্য দিন কয়েক আগে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল অশোককে।

বারাণসী বিমানবন্দর। ছবি: সংগৃহীত।

বারাণসী বিমানবন্দর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বারাণসী শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪১
Share: Save:

উত্তরপ্রদেশের বারাণসীর লালবাহাদুর শাস্ত্রী বিমানবন্দরকে বোমা মেরে উড়িয়ে দিলেন এক যুবক। সেই হুমকি পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ভদোহী থেকে গ্রেফতার করা হয় এক যুবককে। শুক্রবার সন্ধ্যার ঘটনা।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম অশোক প্রজাপতি। বছর পঁচিশের ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার তাদের কর্মীরা একটি হুমকি ফোন পেয়েছিলেন। ফোনের ওপার থেকে বলা হয়, সন্ধ্যার মধ্যে বারাণসী বিমানবন্দরের মানচিত্র বদলে দেওয়া হবে। বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে বিমানবন্দর।

বিমানবন্দরে সেই হুমকি ফোন আসতেই হুলস্থুল পড়ে যায়। বিমানবন্দরের দায়িত্বে থাকা সিআইএসএফ কর্মীরা তন্ন তন্ন করে তল্লাশি চালান। স্থানীয় থানায় বিমানবন্দরের তরফে একটি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ। কোথা থেকে ফোন এসেছিল তা চিহ্নিত করার চেষ্টা করে তারা। কয়েক ঘণ্টার চেষ্টায় ভদোহীতে সেই ফোনের অবস্থান চিহ্নিত করে পুলিশ। সঙ্গে সঙ্গে ভদোহী জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করে বারাণসী পুলিশ।

ভদোহীর ফুলপুর থানা এলাকায় অভিযুক্ত যুবকের খোঁজ পায় পুলিশ। বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাঁকে। অভিযুক্ত যুবক অশোকের পরিবারের দাবি, তাঁর মানসিক সমস্যা রয়েছে। চিকিৎসাও চলছে। চিকিৎসার জন্য দিন কয়েক আগে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল অশোককে। কিন্তু সেখান থেকে পালিয়ে যান তিনি। তার পর থেকে তাঁকে বেঁধে রেখে দেন। অশোকের পরিবারের দাবি সত্যি কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat varanasi airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE