Advertisement
০৫ মে ২০২৪
Kidnapping

বন্ধুকেই অপহরণ! ঋণ শোধ করতে ২০ লক্ষ টাকা মুক্তিপণ চাইলেন যুবক, দিলেন খুনের হুমকিও

ঘটনাটি উত্তরপ্রদেশের। ধৃতের নাম সর্বেশ পটেল। যাঁকে তিনি অপহরণ করেছিলেন, তিনি শিল্পপতির ছেলে। ধনী বন্ধুকে অপহরণ করে মোটা টাকা আদায়ের পরিকল্পনা করেছিলেন অভিযুক্ত।

বন্ধুকে অপহরণের অভিযোগে গ্রেফতার যুবক।

বন্ধুকে অপহরণের অভিযোগে গ্রেফতার যুবক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
প্রয়াগরাজ শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৫:৫৫
Share: Save:

অনলাইনে গেম খেলার নেশায় লক্ষ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন যুবক। তা শোধ করার অন্য উপায় না পেয়ে অপহরণের ছক কষেন। ভেবেছিলেন মুক্তিপণের টাকা দিয়ে যাবতীয় ঋণ পরিশোধ করে দেবেন। কিন্তু সে পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে যুবককে।

ঘটনাটি উত্তরপ্রদেশের প্রয়াগরাজের। ধৃতের নাম সর্বেশ পটেল। তাঁর বন্ধু বাসু সিংহকে অপহরণের ছক কষেন তিনি। বাসু, শিল্পপতির ছেলে। ফলে তাঁর পরিবারের কাছ থেকে মোটা টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে বলে আশা করেছিলেন তিনি। পরিকল্পনা অনুযায়ী, বন্ধুকে অপহরণ করে আটকে রেখে দেন। চাওয়া হয় ২০ লক্ষ টাকা মুক্তিপণ।

শিল্পপতিকে ফোন করে সর্বেশ হুমকি দিয়েছিলেন বলেও অভিযোগ। জানিয়েছিলেন, মুক্তিপণের টাকা না পেলে তাঁর ছেলেকে মেরে ফেলা হবে। ফোন পেয়ে পুলিশের দ্বারস্থ হন ওই শিল্পপতি। ধুমনগঞ্জ থানায় তিনি এফআইআর দায়ের করেন।

এফআইআরের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। অপহৃত যুবকের পরিবার ও বন্ধুবান্ধবের বয়ান রেকর্ড করা হয়। তাঁরা জানান, সর্বেশের আচরণ সন্দেহজনক। এর পরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। জেরার মুখে অপরাধের কথা স্বীকার করে নেন সর্বেশ। তিনি পুলিশকে জানান, অনলাইনে গেম খেলতে গিয়ে অনেক টাকা তিনি খুইয়েছেন। অনেক টাকার ঋণ জমে গিয়েছে। তা শোধ করার জন্য ধনী পরিবারের বন্ধুকে অপহরণ করেছিলেন।

গোটা প্রক্রিয়ায় সর্বেশের সঙ্গী হয়েছিলেন আরও দু’জন। তাঁদের খুঁজছে পুলিশ। অপহৃত যুবককে ইতিমধ্যে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidnapping Uttar Pradesh Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE