Advertisement
০৩ মে ২০২৪
Adipurush

‘আদিপুরুষ’-এর হনুমান চরিত্রের মতো দেখতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে! টুইট করে বিপাকে যুবক

‘প্রভু হনুমান’ চরিত্রটির সঙ্গে একনাথ শিন্ডের মুখের মিলের দিকেই ইঙ্গিত করতে চেয়েছিলেন ওই যুবক। তার পরই ঠানে সিটি পুলিশের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে ওই যুবককে যোগাযোগ করতে বলা হয়।

Man compares Eknath Shinde with Adipurush character, Thane police respond

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১২:১৮
Share: Save:

দর্শকমহলে সাড়া ফেলেছে প্রভাস, কৃতি শ্যানন, সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমাটি। তবে এই সিনেমার এক চরিত্রের সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর মুখের তুলনা টেনে বিপাকে পড়লেন সে রাজ্যের এক যুবক। ওই যুবকের একটি ‘বিতর্কিত’ টুইট চোখ এড়ায়নি ঠানে পুলিশের। তাদের তরফে একটি ফোন নম্বর দিয়ে ওই যুবককে যোগাযোগ করতে বলা হয়েছে।

সম্প্রতি অভয় নামের একটি টুইটার হ্যান্ডল থেকে আদিপুরুষ সিনেমার অন্যতম চরিত্র ‘প্রভু হনুমান’-এর সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা নেতা একনাথ শিন্ডের ছবি টুইট করা হয়। ছবি দু’টি পাশাপাশি রেখে লেখা হয়, “জানা ছিল না যে, একনাথ শিন্ডেই আদিপুরুষ ছিলেন।” ‘প্রভু হনুমান’ চরিত্রটির সঙ্গে শিন্ডের মুখের মিলের দিকেই ইঙ্গিত করতে চেয়েছিলেন ওই যুবক। তার পরই ঠানে সিটি পুলিশের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে ওই যুবককে যোগাযোগ করতে বলা হয়। পাল্টা ওই যুবক লেখেন, “কেন স্যর, কিছু কি হয়েছে?” তখন পুলিশের তরফে একটি নম্বর দিয়ে বলা হয় সেখানে ফোন করতে। পরে সংবাদ সংস্থা পিটিআই-এর তরফেও ওই টুইটের প্রসঙ্গ উল্লেখ করে জানানো হয়, যুবকটিকে খুঁজছে পুলিশ।

এই ঘটনায় নেটাগরিকরাও দু’ভাগে বিভক্ত হয়ে গিয়েছেন। এক দল মুখ্যমন্ত্রীকে ‘হনুমানের’ সঙ্গে তুলনা করার তীব্র সমালোচনা করেছেন। আর একটা অংশের অবশ্য মত, মতপ্রকাশের স্বাধীনতা এ দেশে সকলের রয়েছে। এই প্রসঙ্গে এক নেটাগরিকের সরস উক্তি, “ঠানেতে অপরাধের হার এত কমে গিয়েছে যে, পুলিশ এখন সমাজমাধ্যমে নজরদারি চালাচ্ছে।” আর এক নেটাগরিকের মন্তব্য, “কোনটা নিছক হাস্যরস আর কোনটা অবমাননাকর মন্তব্য, পুলিশের তা বোঝা উচিত। দুটো এক জিনিস নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE