Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Scooty

সওয়া ১ কোটি টাকায় স্কুটির নম্বরপ্লেট! শখ মেটাতে গিয়ে আয়কর দফতরের নজরে যুবক

দেশরাজের স্কুটির নম্বরটি হল এইচপি-৯৯ ৯৯৯৯। অনলাইনে নিলাম হওয়া এই নম্বর কিনতে এত টাকা কেন খরচ করলেন, কোথা থেকেই বা এত টাকা পেলেন তা নিয়ে নজরদারি শুরু করেছে শিমলা জেলা প্রশাসন।

Numberplate of scooty

কোটি টাকায় স্কুটির নম্বরপ্লেট। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১১
Share: Save:

পছন্দের নম্বর পেতে অনেকেই কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করতে দ্বিধাবোধ করেন না। কেউ লাখ টাকা, তো কেউ কোটি টাকাও অনায়াসে নম্বরের জন্য খরচ করে ফেলেন। ইদানীং পছন্দের নম্বরের জন্য বেশ হিড়িক উঠেছে। অনেকেই পছন্দের নম্বর পেতে পরিবহণ দফতরের কাছে আবেদন জানাচ্ছেন। সম্প্রতি এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যেখানে এক ব্যক্তি নিজের স্কুটির নম্বরপ্লেটের জন্য সওয়া ১ কোটি টাকা খরচ করেছেন। আর তা করতে গিয়ে পড়েছেন বিপাকে।

ঘটনাটি হিমাচল প্রদেশের। রাজ্যের পরিবহণ দফতর সূত্রে খবর দেশরাজ নামে এক ব্যক্তি পছন্দের নম্বরের জন্য ১ কোটি ১২ লক্ষ টাকা খরচ করেছেন। দেশরাজ একাই নন। এমন নম্বরের জন্য ১ কোটি ১১ লক্ষ টাকা খরচ করেছেন সঞ্জয় কুমার এবং ১ কোটি টাকা খরচ করেছেন ধর্মবীর নামে আরও এক ব্যক্তি।

দেশরাজ তাঁর স্কুটির জন্য যে নম্বরটি বেছেছিলেন সেটি হল ৯৯৯৯। অনলাইনে নিলাম হওয়া এই নম্বর কিনতে এত টাকা কেন খরচ করলেন, কোথা থেকেই বা এত টাকা পেলেন তা নিয়ে ইতিমধ্যেই নজরদারি শুরু করেছে শিমলা জেলা প্রশাসন।

বেশ কয়েকটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, শুধু জেলা প্রশাসনই নয়, আয়কর দফতর এবং রাজ্য পরিবহণ দফতরও দেশরাজের সমস্ত তথ্য খতিয়ে দেখার প্রস্তুতি নিয়েছে। নম্বরগুলি অনলাইনে নিলামে তুলেছিল কোটখাইয়ের রেজিস্ট্রেশন অ্যান্ড লাইসেন্স অথরিটি (আরএলএ)। কোটখাই আরএলএ-র কাছে এ বিষয়ে সবিস্তার তথ্য চেয়ে পাঠানো হয়েছে বলে পরিবহণ দফতরের অধিকর্তা অনুপম কাশ্যপ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Scooty Number plate himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE