Advertisement
০১ মে ২০২৪
Fraud

অনলাইনে ভিডিয়ো দেখে মহিষ অর্ডার করেছিলেন, শেষ পর্যন্ত কী পেলেন উত্তরপ্রদেশের ব্যবসায়ী?

রায়বরেলিতে দুধের ব্যবসা রয়েছে সুনীল কুমারের। ইউটিউবে একটি মহিষের ভিডিয়ো দেখেছিলেন। দেখে খুব পছন্দ হয় সুনীলের।

image of buffalo

ডেয়ারি বিক্রেতা সুনীল কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৪
Share: Save:

অনলাইনে দেখেছিলেন। দেখেই ভারী পছন্দ হয়ে গিয়েছিল। অর্ডার করে ফেলেছিলেন। জামা, বাসন বা বৈদ্যুতিন যন্ত্র নয়, আস্ত মহিষ। বিক্রেতার দাবি মতো আগাম টাকাও পাঠিয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও আসেনি সেই মহিষ। শেষ পর্যন্ত ক্রেতা বুঝতে পারেন ঠকেছেন। উত্তরপ্রদেশের রায়বরেলির ঘটনা।

রায়বরেলিতে দুধের ব্যবসা রয়েছে সুনীল কুমারের। ইউটিউবে একটি মহিষের ভিডিয়ো দেখেছিলেন। দেখে খুব পছন্দ হয় সুনীলের। ভিডিয়োতে একটি ফোন নম্বর দেওয়া ছিল। সেখানে ফোন করে কিষাণ ভাইয়া ডেয়ারি ফার্ম নামে এক সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। শুভম নামে এক ব্যক্তি তাঁর সঙ্গে কথা বলেন। তিনি দাবি করেন, জয়পুরে ব্যবসা রয়েছে তাঁর। গরুটি প্রতিদিন ১৮ লিটার দুধ দেয়।

সুনীলকে আরও একটি মোষের ভিডিয়ো পাঠান শুভম। জানান, ওই মোষটির দাম ৫৫ হাজার টাকা। কিনতে হলে ১০ হাজার টাকা আগাম দিতে হবে। ভিডিয়ো দেখে সঙ্গে সঙ্গে শুভমকে ১০ হাজার টাকা অনলাইনে ট্রান্সফার করেন সুনীল। তাঁকে জানানো হয়, পরের দিনই পৌঁছে যাবে মহিষটি। যদিও প্রতিশ্রুতি মতো মহিষটি পৌঁছয়নি সুনীলের বাড়িতে। এর পর তিনি ফের শুভমকে ফোন করলে তিনি আরও ২৫ হাজার টাকা দাবি করেন। তখনই সন্দেহ হয় সুনীলের। তিনি থানায় অভিযোগ করেন। সুনীল বলেন, ‘‘পরের বার আবার টাকা চাইলে আমি আর দিইনি। বুঝতে পারি প্রতারণার শিকার হয়েছি। এখন ওই ব্যক্তি আমার নম্বর ব্লক করে দিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud UP Dairy Firm Online
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE