Advertisement
০১ মে ২০২৪
Smoking Inside Delhi Metro

‘বিড়ি জ্বালাইলে…’, দিল্লি মেট্রোয় বসে সুখটান বৃদ্ধের, ভিডিয়ো ভাইরাল

লোকাল ট্রেনে অনেক সময় কেউ কেউ বিড়ি বা সিগারেট ধরান। এ দৃশ্য হামেশাই দেখা যায়। কিন্তু মেট্রোয় বিড়ি বা সিগারেট খাওয়ার ঘটনা কখনও প্রকাশ্যে আসেনি।

মেট্রোর ভিতরে ধূমপান। ছবি: সংগৃহীত।

মেট্রোর ভিতরে ধূমপান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৬
Share: Save:

দিল্লি মেট্রো যেন দিন দিন ঘটনার কেন্দ্র হয়ে উঠছে। কখনও স্বল্প পোশাকে তরুণীর উঠে পড়া, কখনও যাত্রীদের ভিড়ের মাঝেই তরুণ-তরুণীর রোম্যান্স, কখনও আবার সিটের জন্য মারপিট— এমন কত কীই না প্রায়শই ঘটে চলেছে দিল্লি মেট্রোতে। এ বার সে সব ছাপিয়ে দিল্লি মেট্রোতে ‘সুখটানে’ মজে থাকতে দেখা গেল এক বৃদ্ধকে। অবিশ্বাস্য হলেও এমনই দৃশ্য দেখা গেল। যে ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছে।

লোকাল ট্রেনে অনেক সময় কেউ কেউ বিড়ি বা সিগারেট ধরান। এ দৃশ্য হামেশাই দেখা যায়। কিন্তু মেট্রোয় বিড়ি বা সিগারেট খাওয়ার ঘটনা কখনও প্রকাশ্যে আসেনি। বৃদ্ধের এই ঘটনায় মিমের বন্যা বয়ে যাচ্ছে সমাজমাধ্যমে। কেউ কেউ বলেছেন, “কাকার স্টাইল দেখো। এল, বসল আবার ফিল্মি স্টাইলে বিড়িও ধরাল!’ কিন্তু ট্রেনে ধূমপান করা যে গর্হিত অপরাধ এটা জানার পরেও কেন সেই কাজ করলেন ওই বৃদ্ধ, তা নিয়েও কম চর্চা হচ্ছে না।

দিল্লি মেট্রো কর্তৃপক্ষকে ভিডিয়োটি ট্যাগ করে অভিযোগ করা হয়েছে। দিল্লি মেট্রো রেল নিগম (ডিএমআরসি) জানিয়েছে, ভিডিয়োটি তাদের হাতে এসে পৌঁছেছে। ওই ব্যক্তিকে চিহ্নিত করার কাজ চলছে। এই ধরনের অনভিপ্রেত ঘটনা আটকাতে তাদের ‘ফ্লাইং স্কোয়াড’ নজরদারি চালাচ্ছে।

যাত্রীদের কাছে ডিএমআরসি অনুরোধ করেছে, তাঁরা যদি কোনও আপত্তিজনক ঘটনা দেখেন মেট্রোতে, সঙ্গে সঙ্গে যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, এক বৃদ্ধ মেট্রোর আসনে বসে আছেন। পকেট থেকে দেশলাই এবং বিড়ি বার করলেন তার পর সেটি ধরিয়ে সুখটান দেওয়া শুরু করলেন। আর তার পর একমুখ ধোঁয়া ছাড়লেন। তাঁর পাশে বসা এক যাত্রী বিরক্ত হয়ে উঠে যান। বিড়ি না খাওয়ার জন্য এক যাত্রীকে আবার আপত্তি জানাতেও দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Metro smoking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE