Advertisement
০৩ মে ২০২৪
Madhya Pradesh

জঞ্জালের সঙ্গে ১২ লক্ষ টাকার গয়নাভর্তি বাক্স ভুল করে ফেলে দিয়েছিলেন ডাস্টবিনে, তার পর?

গয়নার খোঁজ পড়তেই মাথায় যেন আকাশ ভেঙে পড়ে তাঁর। হঠাৎ খেয়াল হল, যে বাক্সে ঘরের জঞ্জাল রেখেছিলেন, সেই বাক্সের ভিতরেই ১২ লক্ষ টাকার গয়নাভর্তি বাক্স রেখে দিয়েছিলেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১১:৫৯
Share: Save:

ঘরের জঞ্জাল পরিষ্কার করার সময় ভুল করে গয়নাভর্তি বাক্সও ডাস্টবিনে ফেলে দিলেন এক ব্যক্তি। গয়নার খোঁজ পড়তেই মাথায় যেন আকাশ ভেঙে পড়ে তাঁর। হঠাৎ খেয়াল হল, যে বাক্সে ঘরের জঞ্জাল রেখেছিলেন, সেই বাক্সের ভিতরেই ১২ লক্ষ টাকার গয়নাভর্তি বাক্স রেখে দিয়েছিলেন। কিন্তু বাক্স যে ওখানে রেখেছেন, সে কথা বেমালুম ভুলে গিয়েছিলেন। রাস্তার ধারে থাকা ডাস্টবিনে বাক্স ধরে সেই জঞ্জাল ফেলে দিয়ে আসেন।

ঘটনাটি মধ্যপ্রদেশের রীবা জেলার। প্রমোদ কুমার নামে এক ব্যক্তির সঙ্গে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, কয়েক দিনের জন্য ভোপালে সপরিবার বেড়াতে গিয়েছিলেন প্রমোদ। চুরি হওয়ার আশঙ্কায় গয়নার বাক্স ঘরের জঞ্জালের বাক্সে লুকিয়ে রেখে যান। ভোপাল থেকে ফিরে এসে তিনি ওই জঞ্জালের বাক্স ফেলে দিয়ে আসেন। তখনও তাঁর খেয়াল হয়নি যে, ভোপালে যাওয়ার সময় ওই বাক্সেই গয়না রেখে গিয়েছিলেন। তার পর পুরসভার গাড়ি এসে ওই ডাস্টবিন থেকে সমস্ত জঞ্জাল তুলে নিয়ে যায়।

বিষয়টি যখন খেয়াল হয় প্রমোদের, তত ক্ষণে পুরসভার গাড়ি চলে গিয়েছিল। প্রতাপ দ্রুত পুরসভার সঙ্গে যোগাযোগ করেন। ওই এলাকায় কোন গাড়ি গিয়েছিল সেটির খোঁজ নেওয়া হয়। তার পর সেই গাড়িটিকে খুঁজেও বার করা হয়। কিন্তু তত ক্ষণে সেই জঞ্জাল ‘ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট’-এ চলে গিয়েছিল। তড়িঘড়ি সেখানেও খবর দেওয়া হয়। প্রায় ৩০ জন কর্মীর কয়েক ঘণ্টার তল্লাশির পর জঞ্জালের স্তূপ থেকে গয়নার বাক্স উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Jewellery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE