Advertisement
০১ মে ২০২৪
Biryani

চিকেন বিরিয়ানির চিকেন হাওয়া! রেস্তোরাঁকে আদালতে টানলেন ক্রেতা, কত ক্ষতিপূরণ পেলেন?

এই ঘটনাটি যেদিন ঘটে, সেদিন কোনও কারণে খাবার তৈরি করার অবস্থায় ছিলেন না ওই দম্পতি। খাবারের জন্য অপেক্ষা করতে করতে যে মানসিক চাপের মধ্যে দিয়ে যান তাঁরা, তার কথা জানিয়েই এর পর আদালতের দ্বারস্থ হন তাঁরা।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ২২:০৭
Share: Save:

রাতে খাবার জন্য চিকেন বিরিয়ানি অর্ডার দিয়েছিলেন এক দম্পতি। ১৫০ টাকাও দিয়েছিলেন অনলাইনে। কিন্তু আধ ঘণ্টা অপেক্ষা করার পর তাঁদের হাতে যে খাবারের প্যাকেট এসে পৌঁছল তাতে শুধুই হলুদ রঙের ভাত ছাড়া কিছু নেই। চিকেন বিরিয়ানি থেকে হাওয়া হয়ে গিয়েছে চিকেনই। টুকরো টাকরা মাংসেরও অস্তিত্ব নেই তাতে।

এই ঘটনার পরই অবশ্য ওই দম্পতি রেস্তরাঁর বিরুদ্ধে পদক্ষেপ করেননি। তাঁরা বরং প্রথমে রেস্তরাঁর সঙ্গে যোগাযোগ করেন, তাঁদের খাবারটি বদলে দিতেও বলেন। কিন্তু, অনলাইনে খাবার সরবরাহ অ্যাপের সরবরাহকারীরা এ ব্যাপারে তাঁকে আশ্বাস দিলেও শেষ পর্যন্ত খাবার এসে পৌঁছয়নি।

এই ঘটনাটি যেদিন ঘটে, সেদিন কোনও কারণে খাবার তৈরি করার অবস্থায় ছিলেন না ওই দম্পতি। খাবারের জন্য অপেক্ষা করতে করতে যে মানসিক চাপের মধ্যে দিয়ে যান তাঁরা, তার কথা জানিয়েই এর পর আদালতের দ্বারস্থ হন তাঁরা। মামলা করেন রেস্তরাঁটির বিরুদ্ধে। ৩০ হাজার টাকার ক্ষতিপূরণও দাবি করেন।

সম্প্রতি সেই মামলাটি জিতেছেন তিনি। তবে ক্ষতিপূরণ হিসাবে পেয়েছেন স্রেফ হাজার টাকা। আদালত অবশ্য রেস্তরাঁটিকে নির্দেশ দিয়েছে ওই দম্পতিকে সেদিনের বিরিয়ানির দামও ফিরিয়ে দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biryani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE