Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nitish Kumar

নীতীশকে প্রকাশ্যে গুলি করে খুনের হুমকির ভিডিয়ো পোস্ট, গ্রেফতার হলেন যুবক

ডেপুটি সুপার প্রসাদ জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি সেই ভিডিয়ো চোখে পড়েছে পুলিশের। তার পর কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনায় দুই অভিযুক্তকে আগেই গ্রেফতার করা হয়েছিল।

image of nitish kumar

নীতীশ কুমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৯:৫৬
Share: Save:

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে খুনের হুমকি দিয়ে সমাজমাধ্যমে ভিডিয়ো পোস্ট করেছিলেন! মঙ্গলবার সেই ব্যক্তিকে গ্রেফতার করল বিহার পুলিশ। পটনা পুলিশের ডেপুটি সুপার (আইন-শৃঙ্খলা) কৃষ্ণমুরারি প্রসাদ জানিয়েছেন, মূল অভিযুক্তের খোঁজ চলছিল। পটনার অদূরে বারহ্‌ থেকে গ্রেফতার করা হয়েছে ২৫ বছরের যুবককে। আদালতে হাজির করানো হয়েছিল তাঁকে। জেল হেফাজতে পাঠানো হয়েছে অভিযুক্তকে।

ডেপুটি সুপার প্রসাদ জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি সেই ভিডিয়ো চোখে পড়েছে পুলিশের। তার পর কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনায় দুই অভিযুক্তকে আগেই গ্রেফতার করা হয়েছিল। এখন মূল অভিযুক্তকেও গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, ‘‘ঘটনা দেখে মনে হচ্ছে, দ্রুত খ্যাতির জন্য হমকি দিয়ে ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সঠিক অভিভাবকত্বের অভাবে ভুল পদক্ষেপ করেছেন যুবক।’’ জেলে প্রবেশের সময় সংবাদ মাধ্যমের সামনে স্বীকার করেছেন যে, ‘রাগের বশে’ এ সব করেছেন।

ভিডিয়োতে যুবককে বলতে শোনা গিয়েছিল, সকলের চোখের সামনে ‘দেশি বন্দুক’ দিয়ে বিহারের মুখ্যমন্ত্রীকে খুন করবেন। ধরা পড়ার পর যুবক দাবি করেছেন, তিনি মুম্বইয়ে পড়াশোনা করছেন। এ ধরনের কোনও উদ্দেশ্য তাঁর ছিল না। ক্ষমাপ্রার্থনাও করেছেন তিনি। তিনি এও বলেন, ‘‘বিধানসভায় ভুল কথা বলার পর মুখ্যমন্ত্রী নিজেও তো ক্ষমা চেয়েছিলেন।’’ প্রসঙ্গত, গত বছর রাজ্য বিধানসভায় যৌন সংসর্গ নিয়ে বক্তব্য রেখেছিলেন নীতীশ। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে। কিশোরীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতেই ওই কথা বলেছিলেন। যদিও তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বাধ্য হয়ে বিধানসভায় এবং বাইরে ক্ষমা চেয়েছিলেন নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE