Advertisement
০২ মে ২০২৪
Tomato Price

অচেনা বালকদের বসিয়ে রেখে কৌশলে চার কেজি টোম্যাটো নিয়ে পালালেন যুবক, মাথায় হাত দোকানির

ওড়িশার বেশিরভাগ বাজারেই টোম্যাটোর দাম ২০০ টাকার গণ্ডি ছাড়িয়েছে। কোথাও কোথাও ২৪০ টাকা কেজি দরে টোম্যাটো বিক্রি হচ্ছে। সাধারণ মানুষের সাধ্যের বাইরে বেরিয়ে যাচ্ছে দাম।

Man tricks vendor and leaves stealing four kg tomatoes in Odisha.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর
Share: Save:

দোকানিকে বোকা বানিয়ে চার কিলো টোম্যাটো নিয়ে পালালেন যুবক। টোম্যাটো চুরির জন্য অভিনব কৌশল অবলম্বন করেছিলেন তিনি। এর জন্য আলাদা করে ভাড়াও করেছিলেন দুই নাবালককে।

ঘটনাটি ওড়িশার। কটকের ছত্র বাজার এলাকায় এক দোকানে টোম্যাটো কিনতে ঢুকেছিলেন অভিযুক্ত। সঙ্গে দুই কিশোরকে নিয়ে গিয়েছিলেন। প্রথমে চার কেজি টোম্যাটো দোকান থেকে কিনে নেন যুবক। দাম দেওয়ার আগে জানান, তিনি আরও ১০ কেজি টোম্যাটো কিনতে চান। দুই কিশোরকে দোকানের সামনে বসিয়ে এক আত্মীয়কে ওই চার কেজি টোম্যাটো দেবেন বলে চলে যান যুবক। যাওয়ার আগে দোকানিকে আশ্বস্ত করে যান, কিছু ক্ষণের মধ্যেই তিনি ফিরে আসবেন।

কিন্তু বেশ কয়েক ঘণ্টা কেটে গেলেও যুবক আর দোকানে ফেরেননি। এর পরেই দোকানির সন্দেহ হয়। কিশোরদের জিজ্ঞাসা করলে তারা জানায়, তারাও যুবককে চেনে না। অন্য একটি কাজের নাম করে তাদের নিয়ে আসা হয়েছিল। পরিবর্তে ৩০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন যুবক। কিন্তু কিছুই তারা পায়নি।

এর পরেই দোকানি বুঝতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন। পরিকল্পনা করে কৌশলে তার কাছ থেকে বিনামূল্যে চার কেজি টোম্যাটো হাতিয়ে নেওয়া হয়েছে।

দেশের অন্যান্য প্রান্তের মতো ওড়িশাতেও টোম্যাটো মহার্ঘ হয়ে উঠেছে। রাজ্যের বেশিরভাগ বাজারেই টোম্যাটোর দাম ২০০ ছাড়িয়ে গিয়েছে। প্রায় প্রতি দিনই কোনও না কোনও ভাবে দাম বেড়ে চলেছে। সাধারণ মানুষের সাধ্যের বাইরে বেরিয়ে যাচ্ছে টোম্যাটো। ছত্র বাজারে টোম্যাটো ২৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল। সেই হিসাবে চার কেজি টোম্যাটো হারিয়ে ওই দোকানির হাজার টাকার কাছাকাছি ক্ষতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tomato Price Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE