Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

ভিড়ে ঠাসা ট্রেন, যাত্রীদের মাথার উপর দিয়ে ভিতরে ঢোকার চেষ্টা যুবকের!

ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে ঢুকতে চাওয়া এক যুবকের কীর্তি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ট্রেনে দাঁড়িয়ে থাকা যাত্রীদের মাথার উপর দিয়ে তিনি ভিতরে ঢোকার চেষ্টা করছিলেন। ঝুলছিলেন দরজা ধরে।

Man tries to enter overcrowded train through gate ceiling

ভিড় ট্রেনে দরজা ধরে ঝুলছেন যুবক। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ০৯:৩২
Share: Save:

লোকাল ট্রেনে যাঁরা নিত্যযাত্রী, ভিড়কে তাঁরা ভয় করেন না। ভিড়ের সঙ্গেই দিন কাটাতে হয় তাঁদের। স্টেশনে ভিড়ে ঠাসা ট্রেন এসে দাঁড়ালে অনেকে দূরে সরে যান, নিত্যযাত্রীরা সেই ভিড়ের মধ্যেই কোনও রকমে মাথা গুঁজে ঠাঁই করে নেন। কয়েক সেকেন্ডের মধ্যে আবার ট্রেন ছেড়ে দেয় স্টেশন থেকে। ভারতীয় রেলে লোকাল ট্রেনের এই ভিড় অতি সাধারণ। প্রতি দিনই ব্যস্ত সময়ে যে কোনও স্টেশনে এই ছবি দেখা যায়। তবে সম্প্রতি লোকাল ট্রেনের যে দৃশ্য উঠে এসেছে, তা বিরল।

ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে ঢুকতে চাওয়া এক যাত্রীর কীর্তি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, যুবক ট্রেনের দরজার উপরের হাতল ধরে ঝুলছেন। সে ভাবেই ভিতরে ঢোকার চেষ্টা করছেন। দরজার সামনে যাঁরা দাঁড়িয়ে আছেন, তাঁদের মাথার উপরে পা তুলে দিয়েছেন যুবক। ওই ফাঁকা স্থানটুকু দিয়ে নিজের রোগা শরীর গলিয়ে দিতে চেয়েছেন ভিতরে।

দরজা ধরে ঝুলতে ঝুলতে অনেক ক্ষণ কসরত করেন যুবক। তাঁকে দেখতে ট্রেনের সামনে ভিড় জমে যায়। ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকা অন্য যাত্রীরা যুবকের কীর্তিতে বিরক্ত হওয়ার পাশাপাশি বিস্মিতও হয়েছেন। তাঁরা কেউ হাসছেন, কেউ বিরক্তি প্রকাশ করছেন, কেউ আবার যুবকের দিকে না তাকিয়ে ভিড় ট্রেনে কোনও রকমে দাঁড়িয়ে থাকার চেষ্টায় ব্যস্ত।

শেষ পর্যন্ত যুবকের কসরত অবশ্য কাজে দেয়নি। ভিড়ের মাথার উপর দিয়ে ট্রেনের ভিতরে জায়গা হয়নি তাঁর জন্য। তিনি শেষে হাল ছেড়ে দেন এবং ট্রেন থেকে নেমে পড়েন। ভাইরাল এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দীপাবলিকে কেন্দ্র করে আপাতত কয়েক দিন লোকাল ট্রেনগুলিতে ভিড় বেশি হচ্ছে। সমাজমাধ্যমে রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগ তুলে সরব হয়েছেন অনেকে। এই ভিডিয়োর নীচে কেউ কেউ মন্তব্য করেছেন, বন্দে ভারতের যুগেও এটাই ভারতীয় রেল ব্যবস্থার আসল স্বরূপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral News train Local Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE