Advertisement
০৪ মে ২০২৪
Manish Sisodia

সিসৌদিয়াকে আদালতে পেশ সোমবার, দেশে ‘কালা দিবস’ পালন আপের, ডাক বিজেপি দফতর ঘেরাওয়ের

সিসৌদিয়ার গ্রেফতারিতে রাজনীতির অঙ্ক দেখছে তাঁর দল আম আদমি পার্টি (আপ)। এই গ্রেফতারির প্রতিবাদে সোমবার দেশ জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে আপ শিবির।

Manish Sisodia arrested to be produced in Court, AAP plans massive protest in country

সিসৌদিয়াকে আদালতে পেশ সোমবার, দেশে ‘কালা দিবস’ পালন আপের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৫
Share: Save:

টানা ৮ ঘণ্টা জেরা করার পর রবিবার রাতেই দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে গ্রেফতার করেছে সিবিআই। সোমবার দুপুরের দিকে তাঁকে আদালতে পেশ করা হবে। অরবিন্দ কেজরীওয়ালের ‘ডেপুটি’র বিরুদ্ধে আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু সিসৌদিয়ার গ্রেফতারিতে রাজনীতির অঙ্ক দেখছে তাঁর দল আম আদমি পার্টি (আপ)। এই গ্রেফতারির প্রতিবাদে সোমবার দেশ জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে আপ শিবির। দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতর ঘেরাও করারও ডাক দিয়েছেন কেজরীওয়ালরা।

রবিবার রাতেই আপের সাধারণ সম্পাদক সন্দীপ পাঠক টুইট করে দলের এই কর্মসূচির কথা জানান। তিনি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে লেখেন, “সিসৌদিয়ার মতো একজন উদ্যমী শিক্ষামন্ত্রী, যিনি লক্ষ লক্ষ শিশুর ভবিষ্যৎ তৈরি করে দিয়েছিলেন, তাঁকেই মিথ্যা মামলায় গ্রেফতার করা হল। এর বিরুদ্ধে সোমবার সারা দেশে ‘কালা দিবস’ পালন করবে আপ।” আপ সূত্রে খবর দিল্লি এবং পঞ্জাব তো বটেই গুজরাতের গান্ধীনগর, হরিয়ানার রোহতক, উত্তরপ্রদেশের নয়ডাতেও বিক্ষোভ দেখানো হবে। বিভিন্ন রাজ্যে বিজেপির কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছে তারা। পশ্চিমবঙ্গে দুপুর ১২টা নাগাগ রাজ্য বিজেপির কার্যালয়ের সামনে জমায়েতের ডাক দিয়েছে আপ শিবির।

তবে জনবল, ক্ষমতা সব কিছুর নিরিখে দিল্লিতেই আপের এই বিক্ষোভ সব চেয়ে বেশি প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। ঘোষিত কর্মসূচিতে না থাকলেও বিক্ষোভের আশঙ্কায় সোমবার সকাল থেকেই সিবিআই দফতরের সামনে বহু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। বিশেষ নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে বিজেপি দফতরের বাইরেও। আপ সমর্থকেরা বিজেপি দফতরে পৌঁছনোর অনেক আগেই তাঁদের আটকানো হতে পারে। মণীশের গ্রেফতারিকে ‘গণতন্ত্রের কালো দিন’ বলে আগেই অভিহিত করেছিল আপ। সিসৌদিয়াও সিবিআই দফতরে ঢোকার আগে জানিয়েছিলেন, আপের সাফল্য এবং জনপ্রিয়তাকে ভয় পেয়েই প্রধানমন্ত্রী মোদী প্রতিহিংসার রাজনীতি করছেন। যদিও সিবিআই সূত্রের খবর, তদন্তে অসহযোগিতা করার জন্যই গ্রেফতার করা হয়েছে সিসৌদিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP Protest BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE