Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দিল্লির উদ্যানে জিএসটি পরিষদ

দু’মাস আগে, নভেম্বরে গুয়াহাটিতে জিএসটি পরিষদের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন সব রাজ্যের অর্থমন্ত্রী। তাঁদের জন্য ব্রহ্মপুত্রের চরে মণ্ডপ তৈরি ক

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১৮ জানুয়ারি ২০১৮ ০৪:০৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

গুয়াহাটিতে ব্রহ্মপুত্রের চরের পর অর্থমন্ত্রীদের ‘পার্টি’ এ বার দিল্লির ‘গার্ডেন অব ফাইভ সেন্সেস’-এ।

দু’মাস আগে, নভেম্বরে গুয়াহাটিতে জিএসটি পরিষদের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন সব রাজ্যের অর্থমন্ত্রী। তাঁদের জন্য ব্রহ্মপুত্রের চরে মণ্ডপ তৈরি করে উৎসব-নৈশভোজের আয়োজন করেছিলেন অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তার জন্য তাঁকে প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল। বৃহস্পতিবার বাজেটের আগে শেষ জিএসটি পরিষদের বৈঠক। সেই উপলক্ষে এবার অর্থমন্ত্রীদের জন্য নৈশভোজের আয়োজন করছে দিল্লি সরকার। রাজ্যের অর্থমন্ত্রী মনীশ সিসোদিয়া সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন দিল্লির ‘গার্ডেন অব ফাইভ সেন্সেস’-এ। দক্ষিণ দিল্লির এই প্রমোদ পার্কে বৃহস্পতিবার রাতে সব অর্থমন্ত্রীর আমন্ত্রণ।

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে মোদী সরকারকে আক্রমণের পরিকল্পনা নিয়েছেন কংগ্রেসি রাজ্যের অর্থমন্ত্রীরা। কংগ্রেস জানিয়ে দিয়েছে, অবিলম্বে পেট্রোপণ্যকে জিএসটি-র আওতায় নিয়ে আসার দাবি তুলবে তারা। পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত বাদল বলেন, ‘‘মানুষের বোঝা বাড়িয়ে মোদী সরকার মুনাফা কুড়োচ্ছে। মানুষকে সুরাহা দিতেই অবিলম্বে পেট্রোপণ্যকে জিএসটি-র আওতায় আনার দাবি জানাচ্ছি আমরা।’’ আবাসন বা রিয়েল এস্টেটকে জিএসটি-র আওতায় নিয়ে আসাতেও সমর্থন রয়েছে কংগ্রেসের।

Advertisement

জিএসটি পরিষদের পাশাপাশি বৃহস্পতিবার বাজেটের আগে অর্থমন্ত্রী অরুণ জেটলিও সব রাজ্যের অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। বাজেটের আগে জল বা মিনারেল ওয়াটারের বোতলের মতো বেশ কিছু পণ্যে জিএসটি কমতে পারে। জিএসটি আইনেও কিছু সংশোধনের প্রস্তাব রয়েছে। মনপ্রীত বলেন, মোদী সরকার এমন জিএসটি চালু করেছে যে কর ব্যবস্থাকে ঢেলে সাজানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়েছে। তার জন্যই বারবার নিয়ম বদলাতে হচ্ছে। ফের বদলের আগে যথেষ্ট আলোচনা, মত বিনিময় হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Manish Sisodia Finance Minister Delhi GST Councilমনীশ সিসোদিয়াজিএসটিদিল্লিঅর্থমন্ত্রী
Something isn't right! Please refresh.

Advertisement