Advertisement
০৯ মে ২০২৪
Manish Sisodia

আদালতে ধাক্কা আপ নেতা সিসৌদিয়ার, ১৭ এপ্রিল পর্যন্ত তিহাড়েই থাকতে হবে কেজরীওয়াল ঘনিষ্ঠকে

দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর রাউস অ্যাভিনিউ কোর্টের বিচারক সিসৌদিয়ার জেল হেফাজতের মেয়াদ আরও ১৩ দিন বৃদ্ধির নির্দেশ দেন। গত ৯ মার্চ তিহাড় জেলে গিয়ে সিসৌদিয়াকে গ্রেফতার করেছিল ইডি।

File image of Manish Sisodia

তিহাড়বাসের মেয়াদ আরও বৃদ্ধি সিসৌদিয়ার। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৭:২৪
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতির মামলায় আর্থিক তছরুপের ঘটনায় রাজধানীর রাউস অ্যাভিনিউ কোর্টে ধাক্কা খেলেন মণীশ সিসৌদিয়া। তাঁর জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধি হল ১৭ এপ্রিল পর্যন্ত। বুধবার সিসৌদিয়ার আইনজীবী জামিনের আবেদন করেন। ইডির আইনজীবী তার বিরোধিতা করেন।

দিল্লিতে নতুন আবগারি নীতি চালু করতে চেয়েছিল অরবিন্দ কেজরীওয়ালের সরকার। কিন্তু পরবর্তী কালে বিতর্কের মুখে তা প্রত্যাহার করা হয়। দুর্নীতির অভিযোগে মামলাটি সিবিআইয়ের হাতে দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। তার পর থেকেই মামলার তদন্ত শুরু করে সিবিআই। এই দুর্নীতিতে আর্থিক তছরুপের অভিযোগের তদন্ত করছে ইডি। বুধবার, সিসৌদিয়ার আইনজীবী যুক্তি দেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে আর্থিক তছরুপের কোনও মামলাই হয় না। কারণ, তাঁর হেফাজত থেকে হিসাব-বহির্ভূত আয় বা সম্পত্তির কিছুই উদ্ধার হয়নি। আইনজীবীর সওয়াল, সিসৌদিয়ার বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে। ব্যাঙ্কের লকার খুলে তন্ন তন্ন করে খোঁজা হয়েছে। এমনকি, সিসৌদিয়ার পৈতৃক বাড়িতে পর্যন্ত তল্লাশি চালানো হয়েছে। তিনি বলেন, ‘‘এক নয়া পয়সাও উদ্ধার হয়নি। আর্থিক তছরুপ যদি হয়েই থাকে, তা হলে সেই টাকা কোথায় গেল?’’

ইডি আদালতকে জানায়, সিসৌদিয়া প্রমাণ লোপাটের উদ্দেশে অন্তত ১৪টি মোবাইল ফোন নষ্ট করেছেন। এই মামলার তদন্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গায় আছে। ইডির আইনজীবীর দাবি, এই অবস্থায় সিসৌদিয়াকে জামিন দেওয়া হলে তদন্ত ক্ষতিগ্রস্ত হবে।

দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর রাউস অ্যাভিনিউ কোর্টের বিচারক সিসৌদিয়ার জেল হেফাজতের মেয়াদ আরও ১৩ দিন বৃদ্ধির নির্দেশ দেন। গত ৯ মার্চ তিহাড় জেলে গিয়ে সিসৌদিয়াকে গ্রেফতার করেছিল ইডি। আগামী ১২ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE