Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Accident in Jammu and Kashmir

ভূস্বর্গ ভয়ঙ্কর! ডোডায় ৩০০ ফুট গভীর খাদে পড়ে গেল যাত্রিবাহী বাস, হত অন্তত ৩৬, বাড়ছে মৃতের সংখ্যা

কাশ্মীরের ডোডা জেলায় এই দুর্ঘটনাটি ঘটেছে বুধবার সকালে। যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ চলছে। বেশ কয়েক জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

খাদে পড়ে যাওয়ার পর চলছে উদ্ধারকাজ।

খাদে পড়ে যাওয়ার পর চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৩:৩০
Share: Save:

জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ৩০ জন যাত্রীর। বুধবার জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় এই দুর্ঘটনা ঘটেছে। একাধিক প্রতিবেদনে প্রকাশ, বুধবার সকালে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এখনও উদ্ধারকাজ চলছে। উদ্ধারকাজ যতই এগোচ্ছে, ততই মৃতের সংখ্যা বৃদ্ধি হচ্ছে। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, ৩৬ জন যাত্রীর মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। কয়েক জনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।

জম্মু-কাশ্মীর প্রশাসন সূত্রে খবর, ওই বাসটিতে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন। বাসটি জাতীয় সড়ক দিয়ে যাচ্ছিল। ডোডার একটি খাদের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে বাসের চাকা পিছলে যায়। যাত্রীদের নিয়ে প্রায় ৩০০ ফুট গভীর খাদে পড়ে যায় বাসটি।

খবর পেয়ে দ্রুত পৌঁছে যায় প্রশাসনের লোকজন। শুরু হয় উদ্ধারকাজ। বেশ কয়েক জনকে উদ্ধার করাও সম্ভব হয়েছে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এই দুর্ঘটনার খবরে গভীর শোকপ্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিংহ। তিনি শোকবার্তায় বলেন, “ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সমস্ত প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসন এবং অন্যান্যদের নির্দেশ দেওয়া হয়েছে।”

দুর্ঘটনার খবর পেয়ে শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) তিনি লেখেন, ‘‘জম্মু ও কাশ্মীরের ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনায় মূল্যবান কতগুলো প্রাণ চলে যাওয়ার খবর পেয়ে আমি গভীর ভাবে মর্মাহত। যেখানে বাসটি দুর্ঘটনার শিকার হয়েছে সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে স্থানীয় প্রশাসন। নিহতদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

প্রসঙ্গত, দু’দিন আগেই পুঞ্চে একটি গাড়ি দুর্ঘটনায় ১০ জন যাত্রী প্রাণ হারান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE