Advertisement
২৫ জুলাই ২০২৪
Bomb Threat

স্কুলের পর এ বার দিল্লির একের পর এক হাসপাতাল বোমা মেরে ওড়ানোর হুমকি, তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সকালে দিল্লির চারটি হাসপাতালে ওই হুমকি দিয়ে ফোন করা হয়েছে। সেই ফোন পাওয়ার পরই হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশের সঙ্গে যোগাযোগ করেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৩:১৭
Share: Save:

দিন কয়েক আগেই দিল্লি এবং এনসিআরের প্রায় ১০০টি স্কুলে বোমাতঙ্ক ছড়িয়েছিল। এ বার আর ইমেল বার্তা নয়, রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল বোমায় ওড়ানোর হুমকি দিয়ে ফোন করা হয়েছে। আর এই হুমকি ফোন পাওয়ার পরই আতঙ্ক ছড়িয়েছে হাসপাতালগুলিতে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সকালে দিল্লির চারটি হাসপাতালে ওই হুমকি দিয়ে ফোন করা হয়েছে। সেই ফোন পাওয়ার পরই হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, এটি কোনও ভুয়ো ফোন কল হতে পারে। তবে হাসপাতালগুলি থেকে অভিযোগ পাওয়ার পরই সেগুলির নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। হাসপাতালগুলিতে বম্ব স্কোয়াড এবং পুলিশ গিয়ে তল্লাশি শুরু করেছে।

পুলিশ সূত্রে খবর, দীপচাঁদ বন্ধু হাসপাতাল, দাদা দেব হাসপাতাল, হেডগাওয়ার হাসপাতাল এবং গুরু তেগ বাহাদুর হাসপাতালে ওই হুমকি ফোন করা হয়েছে। গত কয়েক দিনে পর পর শতাধিক স্কুল, বেশ কয়েকটি হাসপাতাল, এমনকি দেশের বেশ কয়েকটি বিমানবন্দরে হুমকি মেল পাঠানো হয়। দেশ জুড়ে এ রকম হুমকি মেল নিয়ে তদন্তের মধ্যেই মঙ্গলবার দিল্লির চারটি হাসপাতালে হুমকি ফোন ঘিরে হুলস্থুল পড়ে গিয়েছে।

গত ১২ মে দিল্লি বিমানবন্দরে একটি অচেনা ঠিকানা থেকে হুমকি ইমেল আসে। সেই মেলে বলা হয়, বিমানবন্দরে বোমা রাখা আছে। ওই দিনই রাজধানীর দু’টি সরকারি হাসপাতালেও হুমকি মেল পাঠানো হয়েছিল। তার ৪৮ ঘণ্টার মধ্যেই আবার রাজধানীর একাধিক হাসপাতাল বোমায় উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ার ঘটনা ঘ়টল। গত ১ মে দিল্লি এবং এনসিআরের প্রায় ১০০টি স্কুলে হুমকি ইমেল পাঠানো হয়েছিল। তাঁর ঠিক পাঁচ দিন পর গুজরাতের আমদাবাদের সাতটি স্কুলে ঠিক একই রকম হুমকি মেল পাঠানো হয়। সূত্রের খবর, রাশিয়ার আইপি অ্যাড্রেস ব্যবহার করে সেই মেল পাঠানো হয়েছিল। সোমবারে রাজস্থানের চারটি স্কুলেও হুমকি মেল পাঠানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Bomb Threat Hospitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE