Advertisement
০৩ মে ২০২৪
Sikkim

দু’হাজারেরও বেশি পর্যটক আটকে উত্তর সিকিমে, ভারী বৃষ্টিতে বিভিন্ন রাস্তায় ধস

ভারী বর্ষণের কারণে উত্তর সিকিমের বিভিন্ন রাস্তায় ধস নেমেছে। এর জেরে দেশের ১৯৭৫ জন পর্যটক এবং ৩৬ জন বিদেশি পর্যটক হোটেলে আটকে পড়েছেন। বিভিন্ন রাস্তায় আটকে বেশ কয়েকটি গাড়ি।

photo of landslide

সিকিমের রাস্তায় ধস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গ্যাংটক শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১০:৫২
Share: Save:

ভারী বৃষ্টির জেরে বিভিন্ন রাস্তায় ধসের কারণে ২ হাজারেরও বেশি পর্যটক আটকে পড়েছেন উত্তর সিকিমে। গত বৃহস্পতিবার থেকে উত্তর সিকিমে এই পরিস্থিতি তৈরি হয়েছে। ভারী বর্ষণের কারণে ফুঁসছে বিভিন্ন নদী।

সে রাজ্যের প্রশাসন জানিয়েছে, উত্তর সিকিমের মনগন থেকে চুংথাং পর্যন্ত রাস্তায় যান চলাচল বিঘ্নিত হয়েছে। মনগন জেলা প্রশাসন জানিয়েছে, ধসের কারণে বেশ কয়েকটি রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। ছাঙ্গু লেক, নাথুলা, বাবা মন্দিরের মতো জনপ্রিয় পর্যটনস্থলগুলি যাওয়ার সংযোগকারী রাস্তায় জওহরলাল নেহরু মর্গের কাছেও ধস নেমেছে।

এই পরিস্থিতির জেরে দেশের ১৯৭৫ জন পর্যটক, ৩৬ জন বিদেশি পর্যটক লাচেন এবং লাচুং এলাকায় হোটেলে আটকে পড়েছেন। বিদেশি পর্যটকদের মধ্যে রয়েছেন ২৩ জন বাংলাদেশি, ১০ জন আমেরিকান এবং ৩ জন সিঙ্গাপুরের নাগরিক।

পর্যটকদের কাছে অন্যতম প্রিয় জায়গা সিকিম। পাহাড়ি সৌন্দর্য উপভোগ করতে সে রাজ্যে ভিড় জমান বাঙালিরাও। এ বার প্রকৃতির রোষে বিপাকে পড়লেন ওই পর্যটকরা।উত্তর সিকিমের বিভিন্ন রাস্তায় ৩৪৫টি গাড়ি এবং ১১টি বাইক আটকে পড়েছে। বৃষ্টি থামলেই রাস্তা মেরামতির কাজ শুরু হবে বলে প্রশাসন সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Sikkim Sikkim Tour sikkim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE