Advertisement
১৩ মে ২০২৪

বাহানগায় তিন দিন ধরে রক্ষণাবেক্ষণের কাজে বাতিল ৭২টি ট্রেন, কাটছাঁট কয়েকটির যাত্রাপথ

দক্ষিণ-পূর্ব রেল শুক্রবার জানিয়েছে, আগামী ৩ দিন ধরে খড়্গপুর-ভদ্রক শাখার বহানগা বাজার স্টেশনের লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। ফলে সোমবার পর্যন্ত বাতিল ৭২টি দূরপ্লাল্লার ট্রেন।

Image of Odisha train accident

ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী বাহানগা বাজার স্টেশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ২০:২৪
Share: Save:

ওড়িশার বাহানগা স্টেশনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার থেকে সোমবার পর্যন্ত খড়্গপুর ডিভিশনের ৭২টি দূরপ্লাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। সেই সঙ্গে কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে বলে শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

বাহানগা বাজার স্টেশনের কাছে রেল দুর্ঘটনার পর ট্রেন পরিষেবা চালু হয়েছে। তবে দক্ষিণ-পূর্ব রেল শুক্রবার জানিয়েছে, আগামী ৩ দিন ধরে খড়্গপুর-ভদ্রক শাখার ওই স্টেশনের লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। সে কারণে হাওড়া থেকে এর্নাকুলাম এক্সপ্রেস, শালিমার থেকে ভজনপুর স্পেশাল-সহ মোট ২৪টি ট্রেন বাতিল করা হয়েছে। অন্য দিকে, ওই শাখায় শনিবার থেকে সোমবার পর্যন্ত বাতিল ট্রেনের সংখ্যা ৪৮।

ট্রেন বাতিল করা ছাড়াও বেশ কয়েকটির যাত্রায় কাটছাঁট করা হয়েছে বলে জানিয়েছে রেল। রবিবার খড়্গপুর থেকে ভদ্রক স্পেশাল ০৮০৬৩ ট্রেনটির যাত্রা সংক্ষিপ্ত করে বালেশ্বর পর্যন্ত করা হয়েছে। ওই দিন ভদ্রক-খড়্গপুর স্পেশাল ০৮০৬৪ ট্রেনটি বালেশ্বর থেকে ছাড়বে। একই ভাবে সোমবার ২টি স্পেশাল ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে।

রবি এবং সোমবার যোগনগরী ঋষিকেশ-পুরী এক্সপ্রেস এবং পুরী থেকে যোগনগরী ঋষিকেশগামী ট্রেন ঘুরপথে যাত্রা করবে বলে রেল সূত্রে খবর।

রেল জানিয়েছে, শনিবার থেকে সোমবার পর্যন্ত খড়্গপুর ডিভিশনের সাঁতরাগাছি স্টেশনের ১ নম্বর সেতুতে রক্ষণাবেক্ষণের কাজের জন্য ৫টি ট্রেন বাতিল করা হয়েছে। অন্য দিকে, ওই ক’দিন ৪টি ট্রেনের সময়সূচিতে বদল করা ছাড়াও ২টি ট্রেনের যাত্রায় কাটছাঁট করেছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE