Advertisement
০২ মে ২০২৪
Maoist

তিন রাজ্যে ছিলেন ‘সন্ধান চাই’ তালিকায়, পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু মাও নেতার

মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং ছত্তীসগঢ়— এই তিন রাজ্য মাও নেতা রূপেশের খোঁজ করছিল। শনিবার পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মধ্য়প্রদেশে মৃত্যু হল তাঁর।

পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু মাও নেতার।

পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু মাও নেতার। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
বালাঘাট শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১০:৩২
Share: Save:

তিন রাজ্যের পুলিশ তাঁকে খুঁজছিল। মাথার দাম ছিল ১২ লক্ষ টাকা। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল সেই মাও নেতা রূপেশ কানহার। শনিবার গভীর রাতে পুলিশি এনকাউন্টারে মধ্যপ্রদেশের বালাঘাট জেলার হাড়াতলার জঙ্গলে তাঁর মৃত্যু হয়েছে।

বালাঘাটের অতিরিক্ত পুলিশ সুপার বিজয় দাবর জানান, গোপন সূত্রে খবর পেয়ে মধ্যপ্রদেশ পুলিশের বিশেষ দল এবং হক ফোর্স হাড়াতলা এলাকায় তল্লাশি শুরু করে। সেই সময় মাও নেতার গতিবিধি সম্পর্কে নিশ্চিত হন তাঁরা। গ্রাম পার্শ্বস্থ জঙ্গলে শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। অতিরিক্ত পুলিশ সুপারের দাবি, পুলিশকে দেখে প্রথম এলোপাথাড়ি গুলি চালানো শুরু করে মাওবাদীদের একটি দল। জবাব দেয় পুলিশও। টানা গুলির লড়াই শেষ হওয়ার পর জঙ্গলে তল্লাশি অভিযান চালান তাঁরা। তখন উদ্ধার হয় এক জনের দেহ। অবশেষে দেহ চিহ্নিত করা গিয়েছে। পুলিশ নিশ্চিত হয় যে, মৃত ওই ব্যক্তি মাও নেতা রূপেশ কানহা।

মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং ছত্তীসগঢ়— এই তিন রাজ্য মাও নেতা রূপেশের খোঁজ করছিল। তাঁর মাথার দাম ঘোষণা করে রাজ্যগুলি। মধ্যপ্রদেশ পুলিশ জানিয়েছে, রাজ্যে মাও কার্যকলাপ প্রতিহত করতে এই রকম অভিযান চলবে। বস্তুত, গত ৩০ নভেম্বরই পুলিশের সংঘর্ষে ২ মাওবাদীর মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Death Police Encounter Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE