Advertisement
০১ মে ২০২৪
Maoist Attack

পুলিশের চর সন্দেহে ঝাড়খণ্ডে বিএসএফের প্রাক্তন জওয়ানকে বাড়িতে ঢুকে খুন মাওবাদীদের

পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুখলাল পূর্তি। শুক্রবার সকালে বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। দেহের পাশেই ছড়ানো ছিল মাওবাদীদের বেশ কিছু লিফলেট।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

রাতের অন্ধকারে বাড়িতে ঢুকে বিএসএফের প্রাক্তন এক জওয়ানকে গুলি করে খুন করার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায়।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুখলাল পূর্তি। শুক্রবার সকালে বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। দেহের পাশেই ছড়ানো ছিল মাওবাদীদের বেশ কিছু লিফলেট। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, সুখলালকে পুলিশের চর সন্দেহে খুন করা হয়েছে।

পশ্চিম সিংভূম জেলার পুলিশ সুপার আশুতোষ শেখর জানিয়েছেন, সম্প্রতি বিএসএফ থেকে অবসর নিয়েছিলেন সুখলাল। পরিবারের সঙ্গে স্বাভাবিক জীবনযাপন করছিলেন। কিন্তু মাওবাদীদের সন্দেহ হয়, সুখলাল পুলিশের হয়ে চরবৃত্তি করছেন। আর সেই সন্দেহের বশে তাঁকে খুন করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

দু’দিন আগেই ছত্তীসগঢ়ে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর ব্যাপক গুলির লড়াই চলে। সেই সংঘর্ষে মাওবাদীদের দুই নেতা নিহত হয়েছিলেন। যাঁদের মাথার দাম ছিল এক লক্ষ টাকা। বেশ কয়েকটি খুনের মামলাতেও নাম ছিল তাঁদের।

গত ২৮ জুন শিক্ষাদূত কবাসী সুক্কা এবং তাড়মেটলার উপ-পঞ্চায়েত প্রধান মাড়বী গঙ্গাকে পুলিশের ‘চর’ সন্দেহে গত ৩১ অগস্ট খুন করার অভিযোগ ওঠে ওই দুই মাওবাদী নেতার বিরুদ্ধে। তার পরই পুলিশ ঘোষণা করে, এই দুই মাওবাদী নেতাকে ধরে দিতে পারলে এক লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। তাঁদের খোঁজে তল্লাশি অভিযানও জারি ছিল। অবশেষে গুলির লড়াইয়ে মৃত্যু হয় অভিযুক্ত দুই মাওবাদী নেতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE