Advertisement
০১ মে ২০২৪
Maoist Attack

ঝাড়খণ্ডের পলামুতে মাওবাদী হামলা, পোড়ানো হল বেশ কিছু গাড়ি, মারধর সড়ক নির্মাণ কর্মীদের

প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, নির্মাণ সংস্থার কাছ থেকে তোলা আদায় করতে এসেছিল মাওবাদীরা। সেই টাকা না পেয়েই হামলা চালানো হয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১২:২৮
Share: Save:

ঝাড়খণ্ডের পলামুতে হামলা চালাল মাওবাদীরা। বুধবার সন্ধ্যায় ছতরপুর থানা এলাকার হলদিয়া ঘাঁটিতে সড়ক নির্মাণ সংস্থার একটি দফতরে হামলা চালায় তারা। ওই সংস্থার বেশ কয়েক জন কর্মীদের মারধর করার পাশাপাশি ছয়টি গাড়ি জ্বালিয়ে দিয়েছে তারা।

ছতরপুর মহকুমার পুলিশ আধিকারিক অজয় কুমার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় মাওবাদীদের ১৫ জনের একটি দল আচমকাই হলদিয়া ঘাঁটিতে সড়ক নির্মাণ সংস্থার একটি দফতরে অস্ত্রশস্ত্র নিয়ে ঢুকে পড়ে। সেই সময় ওই দফতরে বেশ কয়েক জন কর্মী ছিলেন। অস্ত্র দেখিয়ে তাঁদের শাসানো হয় প্রথমে। তার পর দুই কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, নির্মাণ সংস্থার কাছ থেকে তোলা আদায় করতে এসেছিল মাওবাদীরা। সেই টাকা না পেয়েই হামলা চালানো হয়েছে। যাওয়ার সময় মাওবাদীরা সড়ক নির্মাণের বেশ কিছু যন্ত্রপাতি, গাড়িতে আগুন ধরিয়ে দেয়। মহকুমা পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই হামলার খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছিল পুলিশবাহিনী। কিন্তু তত ক্ষণে মাওবাদীরা এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছিল। তাদের খোঁজে হলদিয়া ঘাঁটি এলাকায় তল্লাশি চলছে। খুব শীঘ্রই হামলাকীরাদের গ্রেফতার করা হবে।

গত ১৫ অগস্টে পশ্চিম সিংভূম জেলায় মাওবাদীদের সঙ্গে রাজ্য পুলিশের জাগুয়ার ফোর্সের ব্যাপক গুলির লড়াই চলে। টোন্টো এলাকায় ওই গুলির লড়াইয়ে দুই পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল। তার কয়েক দিন আগেই ওই জেলারই কোলহান এলাকায় মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় এক সিআরপিএফ জওয়ানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE